ইবি উপাচার্যের নিকট অর্থনীতি বিভাগের ওবিই কারিকুলাম হস্তান্তর

ইবি প্রতিনিধি-

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্যের নিকট অর্থনীতি বিভাগের আউট কাম বেসড এডুকেশন (ওবিই) কারিকুলাম প্রদান করা হয়েছে। বুধবার (৩১ জানুয়ারী) সকাল উপাচার্যের কার্যালয়ে আনুষ্ঠানিকভাবে এ কারিকুলাম হস্তান্তর করা হয়।

এসময় অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. কাজী মোস্তফা আরীফ ২০২২-২৩ শিক্ষাবর্ষের বিএসএস (সম্মান) এবং এমএসএস শ্রেণির আউট কাম বেসড এডুকেশন (ওবিই) কারিকুলাম উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম এবং কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়ার হাতে তুলে দেন।

এসময় অর্থনীতি বিভাগের অধ্যাপক ড. জাহাঙ্গীর আলম, অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, অধ্যাপক ড. ইসরাত জাহান রূপা, ড. শাহেদ আহমেদ, ড. পার্থ সারথি লস্কর, আব্দুল জলিল পাঠান ও হুমায়ুন কবীর উপস্থিত ছিলেন।

নতুন কারিকুলাম গ্রহণ শেষে উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়সমূহে আউট কাম বেসড এডুকেশন(ওবিই) কারিকুলাম অনুসরণ করার কোন বিকল্প নেই। আমাদের শিক্ষার্থীরা চাকরির বাজারে যেন প্রতিযোগিতা করে টিকে থাকতে পারে তার জন্য যুগোপযোগী শিক্ষা পদ্ধতির প্রবর্তন এবং প্রয়োগ করা খুবই প্রয়োজন।

এসময় কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া বলেন, অর্থনীতি বিভাগের মতো প্রতিটি বিভাগকে এ ধরনের কারিকুলাম প্রণয়নে এগিয়ে আসা প্রয়জন।

সর্বশেষ