ইবির আরবী ভাষা ও সাহিত্য বিভাগের অবসরপ্রাপ্ত শিক্ষকের বিদায় সংবর্ধনা

ইবি প্রতিনিধি- ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) আরবী ভাষা ও সাহিত্য বিভাগের তিনজন অবসরপ্রাপ্ত অধ্যাপকের বিদায় সংবর্ধনা অনুষ্ঠিত হয়েছে। রবিবার (২১ জানুয়ারি) বেলা ১২ টায় অনুষদ ভবনের ৪২৭নং কক্ষে এই আয়োজন করা হয়।

এসময় বিভাগের সভাপতি অধ্যাপক ড. আব্দুল মোত্তালিব এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন অধ্যাপক ড. এমতাজ হোসেন এবং বিদায়ী অবসরপ্রাপ্ত অধ্যাপকবৃন্দসহ বিভাগের অন্যান্য শিক্ষকবৃন্দ ।

বিদায়ী শিক্ষকরা হলেন অধ্যাপক ড. রুহুল আমিন, অধ্যাপক ড. নেছার উদ্দিন আহমদ এবং অধ্যাপক ড. মাহফুজুর রহমান।

বিদায়ী বক্তব্যে অধ্যাপক ড. মাহফুজুর রহমান বলেন, আমার সবচেয়ে আনন্দের সময় হচ্ছে আমার ক্লাস রুম, এখান থেকে বেশি আনন্দের সময় আমার কখনো কাটেনি । আরেকটা আনন্দের সময় কাটে যখন আমি লেখালেখি করি, আমার কোন বই প্রকাশ হয় এবং কোন পাঠক তা পড়ে ভালো লাগা প্রকাশ করে। বিভাগে আমাদের প্রত্যেক কলিগের প্রতি ছিলো শ্রদ্ধাবোধ, ছিলো সম্মান, ভালোবাসা।

তিনি আরোও বলেন, আমার শিক্ষার্থীদের কাছে একটা উপদেশ, তোমরা যেখানেই যাও, তোমরা তোমাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবে। যদি তোমরা সম্মানিত হতে চাও তাহলে নিজের কাজের প্রতি দায়িত্ববান হও।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড. এমতাজ হোসেন বলেন, গ্রিক সাহিত্যের পরে যদি কোন ভাষা ও সাহিত্য মাথা উঁচু করে দাঁড়িয়ে থাকে তাহলো আরবী ভাষা ও সাহিত্য। আরবী ভাষা ও সাহিত্য বিভাগের শিক্ষক-শিক্ষার্থী শুধু এ ফ্যাকালিটিতেই নয় পুরো বিশ্ববিদ্যালয়ে নেতৃত্ব পর্যায়ে রয়েছে।

সর্বশেষ