ইবিতে সিআরসির শীতবস্ত্র বিতরণ

ইবি প্রতিনিধি- ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) স্বেচ্ছাসেবী সংগঠন কাম ফর রোড চাইল্ড (সিআরসি)-এর উদ্যোগে সুবিধাবঞ্চিত শিশু ও অসহায় মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করা হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) বিকাল ৩টায় বিশ্ববিদ্যালয়ের ডায়না চত্বরে ‘ভালোবাসার উঞ্চতায় ঢেকে যাক শীতার্তদের আর্তনাদ’ স্লোগানকে সামনে রেখে এ কর্মসূচির আয়োজন করা হয়।

সংগঠনটির সভাপতি শাহীদ কাওসারের সভাপতিত্বে এবং সংগঠনটির প্রচার সম্পাদক সাইফুল ইসলাম ও মমিনুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন সংগঠনের সাবেক সভাপতি রনি সাহা। বিশেষ অতিথি হিসেবে ছিলেন সাবেক সাধারণ সম্পাদক উম্মে হাবিবা হ্যাপি।

এছাড়া উপস্থিত ছিলেন তারুণ্যের সভাপতি রিফাত মাশরাফি প্রত্যয়, সাইন্স ক্লাবের সহ-সভাপতি শাহ নাঈম প্রমুখ।

এ সময় সিআরসি ইবি শাখা স্কুলের ৪০ এর অধিক ছাত্র ছাত্রীদের এবং বিশ্ববিদ্যালয় এলাকার সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র হুডি বিতরণ করে সংগঠনের সদস্যরা। এছাড়া ক্যাম্পাসের অসহায় বৃদ্ধদের মাঝেও কম্বল বিতরণ করেন তারা।

এদিকে গত বৃহস্পতিবার দ্বিতীয় পর্বে ঝিনাইদহ জেলার মারকাজ মসজিদ সংলগ্ন বেদে পল্লীতে ২২টি পরিবার ও এর আগে প্রথম পর্বে ক্যাম্পাস সংলগ্ন ত্রিবেণী এলাকায় ১১টি পরিবারের মাঝে এই শীতবস্ত্র উপহার বিতরণ করেন সংগঠনটি।

প্রায় এক মাস যাবৎ সংগঠণটির উদ্যোগে কুষ্টিয়া, ঝিনাইদহ, শেখপাড়া, হরিনারায়ণপূর এবং পোড়াদহের বিভিন্ন দোকান, সাধারণ জনগণের থেকে ফান্ড কালেকশন করা হয়। এছাড়া বিশ্ববিদ্যালয়ের হলসমূহ, শিক্ষকমণ্ডলীর থেকে অর্থ সংগ্রহ করা হয়। সংগ্রহকৃত অর্থ থেকে মোট ১৩০ টি পরিবারের মধ্যে এ শীতবস্ত্র বিতরণ করা হবে।

প্রধান অতিথির বক্তব্যে রনি সাহা সিআরসির বিভিন্ন কার্যক্রমগুলোর প্রশংসা করেন এবং ভালো কাজগুলোর ধারাবাহিকতা বজায় রাখতে আহবান জানান।

অনুষ্ঠানের সমাপনী বক্তব্যে সভাপতি শাহীদ কাওসার বলেন, সিআরসির যে লক্ষ্য উদ্দেশ্য আছে তার মধ্যে অন্যতম একটি লক্ষ্য-উদ্দেশ্য সুবিধাবঞ্চিত শিশুদের মাঝে শীতবস্ত্র পৌঁছে দেওয়া। সেই সামাজিক দায়বদ্ধতা থেকে সিআরসি প্রতি বছরের ন্যায় এবছরেও প্রায় ৭০ জন সুবিধাবঞ্চিত শিশু এবং ৬০টি শীতার্ত পরিবারের পাশে দাড়ানোর উদ্যোগ নিয়েছে।

সর্বশেষ