আখাউড়ায় ১৫৬ শিক্ষা প্রতিষ্ঠানে সারে ৩ লক্ষাধিক বই বিতরণ

আখাউড়া (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি:

প্রাথমিকের কোমলমতি শিক্ষার্থী ও মাধ্যমিক পর্যায়ের শিক্ষার্থীদের অনুপ্রেরণা যোগায় নতুন বছরে নতুন বই। আর এ লক্ষ্যে বছরের প্রথম দিন ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার ১৫৬ টি শিক্ষা প্রতিষ্ঠানে প্রায় ৩ লক্ষ ৮৭ হাজার ৫০০ টি বই বিতরণের মাধ্যমে‘বই উৎসব’-২০২৪ পালন করা হয়েছে।

সোমবার (১ জানুয়ারি) সকালে আখাউড়া পৌরশহরের দেবগ্রাম সরকারি পাইলট উচ্চ বিদ্যালয়ে প্রধান অতিথি হিসেবে বই বিতরণের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রাবেয়া আক্তার।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ মোঃ মাহফুজুর রহমানের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক অলক কোকুমার চক্রবর্তীর সঞ্চালনায় বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা সহকারী কমিশনার ভূমি প্রশান্ত চক্রবর্তী, উচ্চমাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন,আখাউড়া পৌরসভার প্যানেল মেয়র ও ৮ নং ওয়ার্ডের কাউন্সিলর বাবুল মিয়া, সাবেক উপজেলা কৃষি কর্মকর্তা ইকবাল আহমদ খান, বিশিষ্ট শিক্ষানুরাগী শেখ সোহেল রানা,কাদের মোল্লা,জসিম উদ্দিন দেওয়ান,হাজী আব্দুর রহিম প্রমুখ।

বই বিতরণ উৎসবের বিষয়ে জানতে চাইলে আখাউড়া উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার আজিজুর রহমান বলেন আখাউড়া উপজেলার প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা মোট ১২৮ টি এর মধ্যে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সংখ্যা ৫৪ টি এবং কিন্ডারগার্টেন রয়েছে ৭৪ টি,সকল বিদ্যালয়ে একযোগে বই উৎসব পালন করা হয়েছে। উপজেলায় সকল প্রাথমিক বিদ্যালয়ে ১ লক্ষ ১২ হাজার ৫০০ টি বই ইতিমধ্যে দেওয়া হয়েছে।

আখাউড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার আবুল হোসেন বলেন আখাউড়া উপজেলার মধ্যে ২ সরকারি মাধ্যমিক বিদ্যালয় ১৬ টি এমপিওভুক্ত মাধ্যমিক বিদ্যালয়, দাখিল এবতেদায়ী সহ মোট ৭ টি মাদ্রাসা,৩ টি নন এমপিও ভুক্ত প্রতিষ্ঠানসহ মোট ২৮ টি প্রতিষ্ঠানে প্রায় ২ লক্ষ ৭৫ হাজার নতুন বই বিতরণের মধ্য দিয়ে বই বিতরণ উৎসব পালন করা হয়েছে।

সর্বশেষ