আইসিসির বর্ষসেরা ক্রিকেটার কামিন্স!

আকাশ দাশ সৈকত : আইসিসির বর্ষসেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছে অস্ট্রেলিয়ার বর্তমান অধিনায়ক এবং তারকা পেসার প্যাট কামিন্স।

বছরের শুরুতে প্রথমবারের মতো টেস্ট চ্যাম্পিয়নশীপ জিতে অস্ট্রেলিয়া এরপর ভারতের মাঠে অনুষ্ঠিত একদিনের আন্তর্জাতিক ক্রিকেট (ওয়ানডে) বিশ্বকাপে ষষ্ঠবারের মতো শিরোপা ঘরে তুলে অজিরা। যেখানে সামনে থেকে দলকে নেতৃত্ব দেন পেসার প্যাট কামিন্স। তাইতো এবার দলের পারফরম্যান্স আর ব্যক্তিগত পারফরম্যান্স বিবেচনায় আন্তর্জাতিক ক্রিকেটের নিয়ন্ত্রণ সংস্থার (আইসিসি) বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কার উঠছে তার হাতেই।

২০২৩ সালে মোট ২৪টি ম্যাচ খেলে বল হাতে ৫৯ উইকেট শিকার করেছেন কামিন্স। পাশাপাশি ব্যাট হাতে করেছেন ৪২২ রান। চার জনের বর্ষসেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় কামিন্সের সঙ্গে ছিলেন ভারতের টপ অর্ডার ব্যাটার বিরাট কোহলির সাথে অলরাউন্ডার রবীন্দ্র জাদেজা এবং কামিন্সের স্বদেশী ওয়ানডে বিশ্বকাপ জয়ের নায়ক ট্রাভিস হেড। বাকি তিনজনকে ছাড়িয়ে এই পুরস্কার উঠেছে অজি অধিনায়কের হাতে।

এইদিকে বর্ষসেরা ক্রিকেটারের পুরষ্কার জিততে না পারলেও বর্ষসেরা ওয়ানডে ক্রিকেটারের পুরষ্কার উঠছে ভারতীয় টপ অর্ডার ভিরাট কোহলির হাতে। টেস্টে বর্ষসেরার পুরষ্কার উঠেছে উসমান খাজার হাতে অন্যদিকে বর্ষসেরা টি-টোয়েন্টির ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ভারতের সূর্যকুমার যাদব।

সর্বশেষ