অফিস শুরু করলেন মন্ত্রী-প্রতিমন্ত্রীরা

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন শেষে ঘোষিত নতুন মন্ত্রিসভার সদস্যরা আজ রোববার থেকে তাদের প্রথম অফিস শুরু করেছেন। আজ তারা নিজ নিজ মন্ত্রণালয়ের দায়িত্ব বুঝে নেওয়ার পাশাপাশি সকলের সঙ্গে পরিচিত হচ্ছেন। মন্ত্রিসভার নতুন সদস্যদের বরণ করার জন্য আগে থেকেই প্রস্তুতি শেষ করে স্ব স্ব মন্ত্রণালয়।সচিবালয় সূত্রে জানা গেছে, সব মন্ত্রণালয়ের মন্ত্রী ও প্রতিমন্ত্রীদের নেমপ্লেট আগেই পরিবর্তন করা হয়েছে। আজ মন্ত্রীরা সচিবালয়ে পৌঁছলে তাদের ফুলেল অভ্যর্থনা জানান সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগের সচিবরা। সচিবের নেতৃত্বে পদস্থ কর্মকর্তারা তাদের বরণ করেন।

আজ বেলা ১১টায় বাণিজ্য মন্ত্রণালয়ে প্রবেশ করেন বাণিজ্য প্রতিমন্তী  আহসানুল ইসলাম টিটু। এ সময় তিনি প্রতিক্রিয়ায় জানান, দ্রব্যমুল্য নিয়ন্ত্রণ ও পর্যাপ্ত পণ্য সরবরাহ ঠিক রাখা হবে প্রধান অগ্রাধিকার কাজ।

অন্যদিকে সকাল সাড়ে ১০টায় মন্ত্রণালয়ে প্রবেশ করেন নতুন অর্থমন্তী আবুল হাসান মাহমুদ আলী। এ ছাড়া ভূমিমন্ত্রী নারায়ণ চন্দ্র চন্দ সকাল সাড়ে ১০টায় মন্ত্রণালয়ে আসেন। এ সময় দায়িত্ব পালনে সকলের সহযোগিতা চান তিনি।

এর আগে বৃহস্পতিবার নতুন ২৫ মন্ত্রী ও ১১ প্রতিমন্ত্রী শপথ নেন। বঙ্গভবনে তাদের শপথ পড়ান রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। এর পর শুক্রবার নবনিযুক্ত মন্ত্রীদের নিয়ে গোপালগঞ্জের টুঙ্গিপাড়ায় বঙ্গবন্ধুর সমাধিসৌধে শ্রদ্ধা জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সূত্র: যুগান্তর

 

সর্বশেষ