‘হাজারীবাগে ২০৩ জনকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান’

ঢাকা আহছানিয়া মিশনের, স্বাস্থ্য সেক্টর পরিচালিত আরবান প্রাইমারি হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারি প্রকল্প-২য়, ডিএসসিসি, পিএ-৩ এর নগর মাতৃসদন কেন্দ্রে দিনব্যাপী বিভিন্ন বয়সী মোট ২০৩ জন নারী-পুরুষ ও শিশুকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা প্রদান করা হয়েছে। পাশাপাশি ঔষধ বিতরণ, রক্তের গ্রুপ নির্ণয় ও ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

আহছানিয়া মিশনের প্রতিষ্ঠাতা হজরত খানবাহাদুর আহ্ছানউল্লা (র.) এঁর ১৫০তম জন্মবার্ষিকী উদযাপনের মাসব্যাপী কার্যক্রমের অংশ হিসেবে বিনামূল্যে স্বাস্থ্যসেবা কার্যক্রম পরিচালিত হয়।

নগর মাতৃসদন এর শিশু-বিশেষজ্ঞ মোস্তাকিম আহমেদ এর নেতৃত্বে ১০ সদস্য বিশিষ্ট একটি দল শনিবার (৯ ডিসেম্বর’২৩ ) হাজারীবাগের, নগর মাতৃসদন কেন্দ্রে সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত স্বাস্থ্য সেবা প্রদান করে।

এর আগে স্বাস্থ্য ক্যাম্পটি উদ্বোধন করেন ঢাকা আহছানিয়া মিশনের সহ-সভাপতি আলহাজ প্রফেসর ড. কাজী শরীফুল আলম। তিনি বলেন, ‘হজরত খানবাহাদুর আহছানউল্লা (র.) মূলত বৈষম্যহীন সমাজেরই স্বপ্ন দেখতেন, তিনি সর্বদা দরিদ্র নিপীড়িত মানুষকে ভালোবাসার মধ্য দিয়ে স্রষ্ঠার নৈকট্য লাভের সাধনা করেছেন।’

উক্ত সভায় স্বাগত বক্তব্য রাখেন প্রকল্প ব্যবস্থাপক মাহফিদা দীনা রূবাইয়া ও সমাপনী বক্তব্য রাখেন স্বাস্থ্য সেক্টরের সহকারী পরিচালক ডা: নায়লা পারভীন। ক্যাম্পটির সার্বিক তত্বাবধানে ছিলেন ক্লিনিক ম্যানেজার ডা: ইশরাত শারমিন।

সর্বশেষ