‘রিয়ালের প্রস্তাব! স্বপ্নভঙ্গ হবে কি ব্রাজিলের’

আকাশ দাশ সৈকত

গত কাতার বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে অপ্রত্যাশিত হারের পর পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের প্রধান কোচের দায়িত্ব ছেড়েছিলেন তিতে। এরপর খন্ডকালীন দুই কোচ নিয়োগ দিলেও তেমন কোন সাফল্য পায়নি দলটি। তবে গুঞ্জন উঠেছিলো ২০২৪ সালে রিয়াল মাদ্রিদের সাথে চুক্তির মেয়াদ শেষ করে ব্রাজিল ডাগআউটে বসছেন আনচেলোত্তি। তবে ব্রাজিল সমর্থকদের সেই আশা কিছুটা ফ্যাকাশে করে দিলেন স্প্যানিশ সংবাদমাধ্যম এএসের এক প্রতিবেদন।

নিয়মিত গোলরক্ষক থিবো কর্তোয়া আর বেশ কিছু তারকা ফুটবলারকে ছাড়াই বর্তমানে রিয়াল মাদ্রিদ বেশ দুর্দান্ত ফর্মে আছে। যেখানে সবচেয়ে বেশি কৃতজ্ঞতা কোচ আনচেলোত্তির দিকে। তাইতো এবার তাকে নিয়ে নতুন এক প্রতিবেদন দিলেন এএস। তাদের দাবি রিয়াল মাদ্রিদের সঙ্গে কার্লো আনচেলত্তির বর্তমান চুক্তির মেয়াদ ২০২৪ সালের জুন পর্যন্ত থাকলেও চলতি মৌসুমের প্রথম ভাগে কার্লোর পারফরম্যান্সে রিয়াল মাদ্রিদের বোর্ড খুবই খুশি। সেজন্য ২০২৫ সালের জুন পর্যন্ত তার সঙ্গে চুক্তি নবায়ন করতে চায় লস ব্লাঙ্কোসরা।

এছাড়া এক সাক্ষাৎকারে নিজের ভবিষ্যৎ নিয়ে আনচেলত্তি বলেছিলেন, আমি আসলেই এখানে (রিয়াল মাদ্রিদ) খুব ভালো অনুভব করছিলাম এবং আমরা দেখব ভবিষ্যতে কী ঘটে। আমার কোনো তাড়া নেই। আমি এখানে খুব খুশি, আসন্ন ম্যাচগুলোর দিকে আপাতত মনোযোগ এবং সেখানে নিজেদের সেরাটা দিতে চাই।’

এইদিকে কোচবিহীন ব্রাজিল দলটা বর্তমানে বেশ ছন্নছাড়া। এমন পারফরম্যান্সে আসন্ন ২০২৬ বিশ্বকাপে ল্যাতিন আমেরিকা অঞ্চলের বাছাইপর্বে তাদের অবস্থান ষষ্ঠ স্থানে। এছাড়া দলটির সবচেয়ে বড় তারকা ফুটবলার নেইমার জুনিয়র ইঞ্জুরির কারণে বিশ্বকাপের পর আর ব্রাজিলের হয়ে মাঠে নামেনি। এমন অবস্থায় আসন্ন কোপা আমেরিকার আগেই একজন দীর্ঘমেয়াদী কোচ নিয়োগ না দিলে বেশ ভুগবে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়নরা।

সর্বশেষ