রংপুর-৬ পীরগঞ্জ আসনে স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি’র মনোনয়ন বৈধ ঘোষণা

হাসানুজ্জামান সুমন, বিশেষ-প্রতিনিধিঃ  বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৪ রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে থেকে বাংলাদেশ আওয়ামী লীগের দলীয় প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছিলেন। মনোনয়নপত্র যাচাই বাছাই শেষে তাঁর মনোনয়ন বৈধ হিসেবে নির্বাচন কমিশন কর্তৃক গৃহীত হয়েছে।
উল্লেখ্য যে, ২৪ রংপুর-৬ (পীরগঞ্জ) আসনে থেকে নয় (০৯) জন প্রার্থীর মধ্যে চার (০৪) জনের ম‌নোনয়ন পত্র বাতিল, এক (১) জনের স্থগিত এবং স্পীকারসহ ৪ জনের মনোনয়ন পত্র বৈধ হ‌য়ে‌ছে।
বৈধ সংসদ সদস্য প্রার্থীরা হ‌লেন, আওয়ামী লীগ ম‌নোনীত প্রার্থী জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী (নৌকা), জাতীয় পা‌র্টির নূর আলম যাদু মিয়া (লাঙ্গল), ন‌্যাশনাল পিপলস্ পা‌র্টির হুমায়ুন ইজাজ (আম) এবং কল‌্যাণ পা‌র্টির জাকারিয়া হোসেন।
যাদের মনোনয়ন পত্র বা‌তিল হয়েছে তারা হলেন, স্বতন্ত্র প্রার্থী ‌সিরাজুল ইসলাম সিরাজ এবং স্বতন্ত্র প্রার্থী তাকিয়া জাহান চৌধুরী। তাদের ১% ভোটারের স্বাক্ষর না মেলায় মনোনয়ন বাতিল করেছেন রিটা‌র্নিং কর্মকর্তা। এ দিকে তৃণমূল বিএন‌পি’র প্রার্থী ইকবাল হোসেন লিপ্ত মামলার তথ্য গোপন করায় এবং অপর প্রার্থী বাংলাদেশ কংগ্রেস মনোনীত মো: মাহবুল আলম ফরম সঠিকভাবে পুরন না করায় তাদের মনোনয়নপত্র বাতিল করা হয়। জাকের পা‌র্টির প্রার্থী বেদারুল ইসলাম আয়কর রিটার্ন জমা না দেওয়ায় তার প্রার্থীতা স্থগিত ক‌রে‌ছেন রিটা‌র্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক মোবাশ্বের হাসান।

সর্বশেষ