চসাসের সাধারণ সম্পাদক পদের দৌড়ে ওরা ০৯ জন

সাইফুর নিশাদ, চসাস প্রতিবেদক:

অবশেষে চসাসের কার্যনির্বাহী কমিটির ডিজিটাল নির্বাচনের তার নির্বাচনের দিনক্ষণ চূড়ান্ত করেছে। আগামী ০৯ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে চসাসের নির্বাচন । চসাসের নির্বাচনকে ঘিরে সবচেয়ে বড় আকর্ষণ হলো নতুন সাধারণ সম্পাদক। কে হচ্ছেন চসাসের নতুন সাধারণ সম্পাদক, এটিকে ঘিরে এখন নতুন করে আলোচনা শুরু হয়েছে। নির্বাচনের দিন চূড়ান্ত হওয়ার সাথে সাথেই যারা সাধারণ সম্পাদক হতে ইচ্ছুক তাদের আগ্রহ প্রকাশ করছেন। চসাসের সাধারণ সম্পাদক কে হবেন, এটা চূড়ান্ত হবে সাংবাদিকদের ভোটে । কিন্তু এই সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে অন্তত ৯ জন প্রার্থীর এবার আছেন। চসাসের বিভিন্ন আলোচনায় এই ৯ জনের নাম আলোচিত হচ্ছে। সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে যারা আছেন তাদের মধ্যে রয়েছেন-

১. ওসমান এহতেশাম (হাতি): তিনি চসাসের বর্তমান সাধারণ সম্পাদক। আগামী নির্বাচনে তিনি সাধারণ সম্পাদক হওয়ার জন্য অন্যতম দাবিদার এবং এটি যদি হয় তাহলে চসাসের ল ইতিহাসে রেকর্ড হবে। টানা ২য়বার সম্পাদক হবেন ওসমান এহতেশাম।

এক বিজ্ঞপ্তিতে তিনি জানান খুব অল্প বয়সেই তিনি নেতৃত্ব দিয়ে আসছেন। সেটি তার ভালোলাগা ও দায়িত্ববোধ থেকেই করেছেন।
সমাজের অবহেলিত, নির্যাতিত ও বিভিন্ন অনিয়মের বিরুদ্ধে রুখে দাড়াতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন। বিনিময়ে তিনি শুধু মানুষের ভালোবাসাটায় কামনা করেন।
এছাড়া চসাসের নির্বাচনকে কেন্দ্র করে উনার অভিব্যক্তি তুলে ধরেন তাতে তিনি স্পষ্ট বলেন,
নির্বাচনে হার জিত থাকবেই। এতে ভোটাররা যাকে যোগ্য মনে করবেন তাকেই যেন ভোট দেন। ভোট একটি পবিত্র আমানত এটির খেয়ানত না করার আকুতি জানিয়েছেন।
এছাড়া তিনি যদি পরাজিত হন তাতেও তার কাজ করার গতি কামাবেন না।এখন যেভাবে এই সংগঠনের জন্যে নিবেদিত তেমনি থাকবেন।

উনার সম্পর্কে চসাসের অন্যন্য প্রার্থীরাও প্রশংসায় পঞ্চমুখ। কেননা তিনি অক্লান্ত পরিশ্রম করে সংগঠনটি দাড় করিয়েছেন। এই সংগঠনের এতদূর আসার পেছনে তার সিংহভাগই অবদান বলে জানান তারা৷ ওসমান এহতেশাম এর পাশে সব সময় সবাই থাকবে বলে আশ্বাস দেন সাধারণ সদস্য থেকে অন্যন্য কলাকুশলীরা।

২. সাইফুর নিশাদ (ফুটবল) : চসাসের সাধারণ সম্পাদক হিসেবে সবচেয়ে বেশি আলোচিত হচ্ছে সংগঠনটির বর্তমান কার্যকরী সদস্য সাইফুর নিশাদের নাম। তৃণমূল থেকে উঠে আসা সাংবাদিক নেতা। তিনি খুব অল্প বয়সেই কলম সৈনিক হিসেবে পরিচিতি লাভ করেছেন। সমাজের অবহেলিত মানুষ থেকে নিয়ে নানা অনিয়ম ও দূর্নীতির মুখোশ উন্মোচন করতে একটুও ইতস্তত বোধ করেন না৷ এখোনও পর্যন্ত বেশ সুনামের সহিত সাদাকে সাদা আর কালোকে কালো বলে যাচ্ছেন।

তিনি জানানা হার জিত নির্বাচনের একটি অংশ। এটিকে মেনে নিতে হবে। নির্বাচনে পরাজয় মানে অযোগ্যতার প্রমান না। বরং ভোটাররা যাকে ভোট দিলে সংগঠন সুন্দর, সুষ্ঠু ও নিরপেক্ষতা বজায় রেখে সকল সদস্যদের মতামত নিয়ে এগিয়ে যাবেন তাকেই যেন ভোট দেন।
তিনি নির্বাচনের জয় পরাজয় নিয়ে ভাবছেন না
তিনি শুধু সংগঠনের প্রত্যেকটি কলম সৈনিকদের পুজি করে সংগঠনটিকে নিয়ে অনেক দূর যেতে চান।

৩.সাফি ইরফাত জেবিন (পেপে): জেবিন চট্টগ্রাম থেকে প্রকাশিত শিক্ষার্থীদের জাতীয় সংগঠন স্বপ্নের বাংলা শিক্ষার্থী ফোরামের প্রানের পত্রিকা দৈনিক স্বপ্নের বাংলা সংবাদপত্রের গুনী সম্পাদক। এছাড়াও একাধারে তিনি কবি,কলামিস্ট ও সাংবাদিক নেত্রী। সাধারণ সম্পাদকের দৌড়ে তিনিও বেশ জোড়ালো দাবিদার। তার নাম একেবারেই বাদ যাচ্ছেনা।

৪. ফারজানা কবির রুমী (চায়ের কাপ) : ফারজানা কবির রুমী দৈনিক অগ্রসর এর একজন গুনী কলম সৈনিক। বানিজ্যের রাজধানীর জেলা প্রতিনিধি হিসেবে নিষ্ঠার সাথে দায়িত্ব পালন করে যাচ্ছেন। সাধারণ সম্পাদক হওয়ার দৌড়ে তাঁর নাম একেবারে ফেলে দেওয়া যাবে না। বরং বিভিন্ন মহল তার সম্ভাবনা রয়েছে বলেও আলোচনা করছে।

৫. জামশেদুল ইসলাম চৌধুরী (আম): জামসেদুল ইসলাম চৌধুরী সিনিয়র রিপোর্টার
দৈনিক সময়ের কাগজে কাজ করে যাচ্ছেন। কলম সৈনিক হিসেবে বেশ প্রশংসা কুড়িয়েছেন।
সাধারণ সম্পাদক হিসেবে তার নামও বেশ আলোচনায় রয়েছে।

৬: রাফিকা আক্তার (টেলিভিশন):
চট্টগ্রামের আরও একজন নারী কলম সৈনিক রাফিকা আক্তার। তিনি
দৈনিক স্বপ্নের বাংলায় লিখে যাচ্ছেন নিয়মিত।
উনার মেধা,চতুররা ও নেতৃত্বের শুনাবলী দ্বারা বেশ প্রশংসিত। যার ফলাফল হিসেবে চসাসের নির্বাচনে
সাধারণ সম্পাদক ক্ষেত্রে অন্যতম আলোচিত নাম।

৭. মোহাম্মদ সেলিম রেজা (ঘুড়ি):
সম্পাদক ও প্রকাশনার জগতে বেশ আলোচিত
পপুলার টেলিভিশনের কর্নধার সেলিম রেজা চসাসের বিভিন্ন মহলে সাধারণ সম্পাদক হিসেবে আলোচিত হচ্ছে, কর্মীদের মধ্যে তিনি অত্যন্ত জনপ্রিয়।

৮. ফিরোজ উদ্দিন (মই): ফিরোজ উদ্দিন দৈনিক সংবাদ প্রতিদিনের একজন আদর্শবান কলম সৈনিক। তিনি রাষ্ট্রের চতুর্থ স্তম্বের নিয়ম কানুন, ও দক্ষতা বজায় রেখে দিন দিন সুনাম কুড়াচ্ছেন। নেতার আদর্শ গুনাবলী ও তার আচরনে স্পষ্ট। তাই সাধারণ সম্পাদক পদে অন্যতম দাবিদার মনে করা হচ্ছে তকে।

৯. ইসরাত জাহান (পেন্সিল মার্কা) সাধারণ সম্পাদক হিসেবে বেশ আলোচিত এবং উজ্জ্বল প্রার্থী ইসরতা জাহান। কিন্তু এখন তার নাম একটু কম শোনা যাচ্ছে। নাম যতই কম উচ্চারিত হক সাধারণ সম্পাদক হিসেবে, তিনিও আলোচিত নাম।স্বপ্নের বাংলায় বেশ সুনামের

সর্বশেষ