ক্রিকেনফোর বর্ষসেরা দলে বাংলাদেশের নাহিদা

আকাশ দাশ সৈকত

ক্রীড়াভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেনফোর বর্ষসেরা দলে জায়গা পেয়েছে বাংলাদেশী স্পিনার নাহিদা আক্তার।

আর মাত্র কয়েকটা ঘন্টার প্রতিক্ষা এরপর পুরনো বছরকে বিদায় করে নতুন বছরের গল্পে মাতবে পুরো বিশ্ববাসী। তবে পেলে আসা গল্পের স্মৃতিচারনে এই বছরটা বাংলাদেশ প্রমীলা ক্রিকেট দলের জন্য স্মরণীয় হয়ে থাকবে। বিশেষ করে ওপেনার ফারজানা হক পিংকি এবং নাহিদা আক্তারের জন্য। তফে পিংকি না পারলেও গত নভেম্বরে মাস সেরা ক্রিকেটারের পর এবার ক্রীড়াভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকেনফোর বর্ষসেরা দলে জায়গা করে নিয়েছেন বাংলাদেশী স্পিনার নাহিদা আক্তার।

২০২৩ সালে সবমিলিয়ে ১১ ম্যাচ খেলেছেন নাহিদা। যেখানে ম্যাচপ্রতি ১৯.৪৫ গড়ে এই টাইগ্রেস স্পিনার ২০ উইকেট শিকার করেছেন। ক্রিকইনফোর বর্ষসেরা ওয়ানডে একাদশে জায়গা পাওয়া বোলারদের মধ্যে তার চেয়ে বেশি উইকেট আছে কেবল অস্ট্রেলিয়ার অ্যাশলি গার্ডনারের। যদিও তিনি অলরাউন্ডার ক্রিকেটার। চলতি বছর তিনি ২১ উইকেট পেয়েছেন।

উল্লেখ্য ক্রিকেনফোর নারী দলে নাহিদা জায়গা করে নিলেও ক্রিকেনফোর বর্ষসেরা ওয়ানডে দলে জায়গা হয়নি কোন বাংলাদেশী ক্রিকেটারের…!

একনজরে ক্রিকইনফোর বর্ষসেরা নারী ওয়ানডে একাদশ : চামারি আতাপাত্তু, বেথ মুনি (উইকেটরক্ষক), সোফি ডিভাইন (অধিনায়ক), অ্যামেলিয়া কের, ন্যাট শাইভার-ব্রান্ট, ম্যারিজান কাপ, অ্যাশলি গার্ডনার, অ্যানাবেল সাথারল্যান্ড, নাদিনে ডি ক্লার্ক, নাহিদা আক্তার ও লিয়া তাহুহু। ঞ

সর্বশেষ