করদাতার সেরা সম্মাননা পুরস্কার পেলেন ২১ জন

এম এইচ শাহীন, স্টাফ রিপোর্টার:

কর অঞ্চল গাজীপুর ও টাঙ্গাইল জেলার সর্বোচ্চ ও দীর্ঘ সময় আয়কর প্রদানকারী সেরা করদাতাদের সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়েছে। চারটি ক্যাটাগরিতে মোট ২১ জন সেরা করদাতাকে দেয়া হয়েছে এ সম্মাননা।

সোমবার (১৮ ডিসেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে গাজীপুরের বঙ্গতাজ অডিটোরিয়ামে ২০২২-২৩ কর বর্ষে সিটি করপোরেশন ও জেলা পর্যায়ে সেরাদের এ সম্মাননা দেয়া হয়।

গাজীপুর সিটি করপোরেশন, গাজীপুর জেলা ও টাঙ্গাইল জেলার ২১ জন করদাতাকে দীর্ঘ সময় ধরে কর প্রদানকারী করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা, সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা ও ৪০ বছরের নিচে তরুণ করদাতাদের মাঝে এ সম্মাননা ও সনদপত্র প্রদান করা হয়।

গাজীপুর সিটি করপোরেশনের দীর্ঘ সময় কর প্রদানকারী করদাতা আমান উদ্দিন ও ইউনুস আলী, সর্বোচ্চ কর প্রদানকারী কারদাতা মাহবুবুর রহমান, মহিবুল হক ও মনির হোসেন। সর্বোচ্চ কর প্রদানকারী নারী করদাতা মমতাজ বেগম এবং সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা শাহীন আলম। গাজীপুর জেলায় দীর্ঘ সময়ের করদাতা অমর কৃষন সাহা ও শ্রী সুশেন চন্দ্র সাহা। সর্বোচ্চ কর প্রদানকারী করদাতা নূরুল ইসলাম রতন, আশিক কুমার দাস ও নাহিদ আহম্মেদ। টাঙ্গাইল জেলায় দীর্ঘ সময়ের করদাতা আব্দুস সাত্তার ও রঘুনাথ বসাক। সর্বোচ্চ করদাতা হলেন পাপন কুমার, মাসউদুল আলম ও শরীফুল ইসলাম। সর্বোচ্চ সময় প্রদানকারী নারী করদাতা শিরীন আক্তার এবং সর্বোচ্চ কর প্রদানকারী তরুণ করদাতা শরীফুল আলম।

এ সময় কর অঞ্চল গাজীপুরের কর কমিশনার তৌহিদুল মুনিরের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন জাতীয় রাজস্ব বোর্ডের সদস (কর ও অব্যাহতি) মো: ইকবাল হোসেন। বিশেষ অতিথির বক্তব্য দেন ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের অধ্যক্ষ মাসুদা শিকদার ও ট্যাক্সেস বার অ্যাসোসিয়েশনের সভাপতি অ্যাডভোকেট দেওয়ান আবুল কাশেম। এছাড়াও কর অফিসের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা ও করদাতারা উপস্থিত ছিলেন।

গাজীপুরে ২০২১-২০২২ করবর্ষে রাজস্ব আহরণ ছিল ৯০৫ কোটি এবং ২০২২-২০২৩ করবর্ষে রাজস্ব আহরণের পরিমাণ এক হাজার ১৪৭ কোটি টাকা। যা আগের বছরের তুলনায় ২৬.৭৪ শতাংশ বেশি।

সর্বশেষ