ইরাকে বিয়ের অনুষ্ঠানে অগ্নিকাণ্ড, হতাহত বেড়ে ৪৫০

ইরাকের উত্তরাঞ্চলে নিনেভেহ প্রদেশে বিয়ে বাড়িতে অগ্নিকাণ্ডের ঘটনায় হতাহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৪৫০ জনে। টুইটারে বিষয়টি নিশ্চিত করেছে দেশটির রেড ক্রিসেন্ট সোসাইটি। আন্তর্জাতিক সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, এর মধ্যে নিহতের সংখ্যাই ১০০ ছাড়িয়েছে।

নিনেভেহ প্রদেশের স্বাস্থ্য মন্ত্রণালয়ের বরাতে গণমাধ্যমের প্রতিবেদন থেকে আরও জানা গেছে, স্থানীয় সময় মঙ্গলবার রাত পৌনে ১১টার দিকে ইরাকে উত্তরাঞ্চলীয় নিনেভেহ প্রদেশের আল-হামাদানিয়া জেলায় এই ঘটনা ঘটে।

নিনেভেহ প্রদেশের গভর্নর নিজিম আল জুবোরি জানিয়েছেন, এখনো মৃতের সংখ্যা চূড়ান্ত করা যাচ্ছে না। তবে তিনি মনে করছেন মৃতের সংখ্যা আরও বাড়তে পারে।

তবে বর ও কনে এখনও জীবিত আছেন বলেই খবর দিয়েছে বিশ্বের বিভিন্ন গণমাধ্যম। বিবিসি জানিয়েছে, তারা বর্তমানে হাসপাতালে চিকিৎসাধীন।

ইরাকের প্রতিরক্ষা মন্ত্রণালয় তাদের প্রাথমিক প্রতিবেদনে জানিয়েছে, অনুষ্ঠান চলাকালীন আতশবাজি জ্বালানোর পর হল রুমে অগ্নিকাণ্ডের সূত্রপাত্র হয়।

ইরাকি নিউজ এজেন্সি নিনার পোস্ট করা একটি ছবিতে দমকলকর্মীদের আগুন নেভাতে দেখা যায় এবং সোশ্যাল মিডিয়ায় দেওয়া স্থানীয় সাংবাদিকদের ছবিগুলোতে বিয়ের অনুষ্ঠানস্থল পুড়ে যাওয়ার অংশ দেখা যায়।

ইরাকের বেসামরিক প্রতিরক্ষা অধিদপ্তর জানিয়েছে, পুড়ে যাওয়া ভবনে থাকা দাহ্য প্যানেল আগুন আরও ছড়িয়ে পড়তে সাহায্য করে থাকতে পারে।

অধিদপ্তরের একজন কর্মকর্তা বলেন, ‘অগ্নিকাণ্ডের ফলে ইভেন্ট হলের কিছু অংশ ধসে পড়েছে। স্বল্পমূল্যের নির্মাণসামগ্রী ব্যবহারের ফলে আগুন লাগার কিছুক্ষণের মধ্যেই সেটি ধসে পড়ে।’

সূত্র: আমাদের সময়

সর্বশেষ