আওয়ামীলীগের কেন্দ্রীয় উপ-কমিটির সদস্য হলেন ইঞ্জিনিয়ার ফকর উদ্দিন মানিক

নিজস্ব প্রতিবেদক:

বাংলাদেশ আওয়ামী লীগের কৃষি ও সমবায় বিষয়ক কেন্দ্রীয় উপ কমিটির সদস্য হলেন সাবেক ছাত্রনেতা ইঞ্জিনিয়ার মো. ফকর উদ্দিন মানিক।

বুধবার (৬ ডিসেম্বর) আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক এবং কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য সচিব ফরিদুন্নাহার লাইলী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আওয়ামী লীগের কেন্দ্রীয় কৃষি ও সমবায় বিষয়ক উপ-কমিটির সদস্য নির্বাচিত করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের এবং কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী’র প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন ইঞ্জিনিয়ার মো. ফকর উদ্দিন মানিক।

তিনি বলেন, ‘দেশরত্ন শেখ হাসিনার একজন ক্ষুদ্র কর্মী হয়ে উন্নত সমৃদ্ধ ও স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে কাজ করে যাবো। যতদিন বঙ্গবন্ধু কন্যার হাতে দেশ ততদিন পথ হারাবে না বাংলাদেশ। বঙ্গবন্ধুর সোনার বাংলা বাস্তবায়ন করতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। বঙ্গবন্ধু কন্যার আমলে দেশে যে অভূতপূর্ব উন্নয়ন হয়েছে তার ধারাবাহিকতায় আবারো সরকার প্রধান হিসেবে শেখ হাসিনাকে এদেশের আপামর জনতাই চাচ্ছেন। তাই আগামী নির্বাচনে সবাইকে নৌকার পক্ষে ঐক্যবদ্ধভাবে কাজ করার আহবান জানান সাবেক এই ছাত্রনেতা।’

উল্লেখ্য, ইঞ্জিনিয়ার মো. ফকর উদ্দিন মানিক ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের একজন আদর্শিক কর্মী হিসেবে পরিচ্ছন্ন রাজনীতি করে আসছেন। দেশরত্ন শেখ হাসিনার পক্ষে একজন কলম যোদ্ধা হিসেবে তিনি নিয়মিত কলাম ও ফিচার লেখেন। একাদশ-দ্বাদশ শ্রেণীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বইয়ের লেখক ইঞ্জিনিয়ার ফকর উদ্দিন মানিক জগন্নাথ বিশ্ববিদ্যালয় কম্পিউটার বিজ্ঞান ও প্রকৌশল বিভাগ এলামনাই এসোসিয়েশনের সভাপতি হিসেবে কাজ করে যাচ্ছেন। পাশাপাশি নিরাপদ হাসপাতাল চাই এর সমন্নয়ক হিসেবেও দায়িত্বরত আছেন। এছাড়াও তিনি বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক, শিক্ষা ও সেবামূলক প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত আছেন।

সর্বশেষ