আইপিএল নিলামে ছয় বাংলাদেশি, নেই সাকিব

আকাশ দাশ সৈকত

আসন্ন ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) নিলামের জন্য ছয় বাংলাদেশী ক্রিকেটার নাম লিখিয়েছে। তবে নাম লেখাননি বাংলাদেশ ক্রিকেটের পরিচিত মুখ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান।

আগামী ১৯শে ডিসেম্বর সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে অনুষ্ঠিত হবে আইপিএলের পরবর্তী আসরের নিলাম। যেখানে বাংলাদেশ থেকে ৬ জন ক্রিকেটার নাম লিখিয়েছেন। তারা হলেন শরিফুল ইসলাম, মেহেদী হাসান মিরাজ, মোস্তাফিজুর রহমান, হাসান মাহমুদ, মাহমুদউল্লাহ এবং তাসকিন আহমেদ। এরমধ্যে সর্বোচ্চ দুই কোটির ক্যাটাগরিতে রয়েছে পেসার মোস্তাফিজুর রহমান তাছাড়া বাকিদের সবার ভিত্তিমূল্য রাখা হয়েছে ৫০ লাখ রুপি করে।

এইদিকে গত আসরে বাঙ্গালী দল কলকাতা নাইট রাইডার্সে খেলা লিটন দাশ এবং সাকিব আল হাসানকে ছেড়ে দিয়েছে তারা। তাদের বাইরেও কলকাতা ছেড়ে দিয়েছে অনেক ক্রিকেটারকে। সবমিলিয়ে ১২ জন ক্রিকেটারকে ছেড়ে দিয়েছে নতুন মৌসুমের আগে। এর মধ্যে বিদেশি ছয়জন। সাকিব-লিটন ছাড়াও ছেড়ে দেওয়া বাকি চার বিদেশি ক্রিকেটার হলেন- লোকি ফার্গুসন, টিম সাউথি, জনসন চার্লস ও ডেভিড ভিসে।

দেশিদের মধ্যে কলকাতা যাদের ধরে রাখেনি, তাদের মধ্যে পরিচিত নাম শার্দুল ঠাকুর ও উমেশ যাদব। এছাড়াও কলকাতার ফ্র্যাঞ্চাইজিটি ছেড়ে দিয়েছে মান্দীপ সিং, নারায়ণ জাগাদিশান, কুলওয়ান্ত কেজরলিয়া ও আরিয়া দেসাইকে।

সর্বশেষ