বিজয়-সৌম্যকে নিয়েই নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দল ঘোষণা

আকাশ দাশ সৈকত
দুই ওপেনার এনামুল হক বিজয় আর সৌম্য সলকারকে নিয়ে আসন্ন নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজের জন্য বাংলাদেশ দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)

বিশ্বকাপ শেষ করে আইসিসির টেস্ট চ্যাম্পিয়নশীপের দুই ম্যাচের টেস্ট সিরিজের জন্য বর্তমানে বাংলাদেশে অবস্থান করছে নিউজিল্যান্ড ক্রিকেট দল। এরপর তিন ম্যাচের ওয়ানডে এবং টি-টোয়েন্টি সিরিজ খেলতে কিউই রাজ্যে যাবে বাংলাদেশ দল। যার জন্য ইতিমধ্যে নাজমুল হোসেন শান্তকে অধিনায়ক করে দল ঘোষণা করেছে বিসিবি।

আগেই আনুমান করা গিয়েছিলো আসন্ন নিউজিল্যান্ড সফরে দলের সাথে থাকবেন না নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান। সেই গুঞ্জন হলো সত্যিই তাইতো বিশ্বসেরা অলরাউন্ডারের পরবর্তে বাংলাদেশ দলকে নেতৃত্ব দেবেন নাজমূল হোসেন। এছাড়া বিসিবির ঘোষিত দলে ফিরেছেন দুই অভিজ্ঞ ওপেনার সৌম্য সরকার এবং এনামুল হক বিজয়। এছাড়া পিতৃত্বকালীন ছুটি শেষে দলে ফিরেছেন উইকেটকিপার ব্যাটার লিটন দাশ। তরুণ আফিফ-রিশাদরা বিশ্বকাপ দলে না থাকলেও ফিরেছেন নিউজিল্যান্ড সফরে। এছাড়া প্রথমবারের মতো জাতীয় দলে ডাক পেয়েছেন স্পিনার রকিবুল হাসান।

বাংলাদেশের ওয়ানডে স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), তানজিদ হাসান তামিম, এনামুল হক বিজয়, তাওহীদ হৃদয়, মুশফিকুর রহিম, লিটন দাস, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, তানজিম হাসান সাকিব, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, রাকিবুল হাসান।

টি-টোয়েন্টি স্কোয়াড : নাজমুল হোসেন শান্ত (অধিনায়ক), লিটন দাস, রনি তালুকদার, তাওহীদ হৃদয়, শামীম হোসেন, আফিফ হোসেন ধ্রুব, সৌম্য সরকার, মেহেদী হাসান মিরাজ, শেখ মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম, হাসান মাহমুদ, রিশাদ হোসেন, তানভীর ইসলাম এবং তানজিম হাসান সাকিব।

সর্বশেষ