PES 2013 Download for Windows 7/8/10/11 - PES2013

Download PES 2013 for Windows 7/8/10/11 and dive into the exciting world of soccer with PES2013. Experience realistic gameplay and enhanced football simulation.
Get it now for FREE !

Pes 2013 Download
দেশকে সেবা দেয়াই আমার আজীবনের লালিত স্বপ্ন-স্পীকার

হাসানুজ্জামান সুমন,বিশেষ-প্রতিনিধি:

আজ ০৪ নভেম্বর-২৩ বাংলাদেশ জাতীয় সংসদের স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমার রাজনৈতিক জীবনের অনুপ্রেরণা। প্রধানমন্ত্রী দেশের কল্যাণে কাজ করতে যতটুকু নিবেদিত, তা সকলের জন্য উদাহরণস্বরুপ। তিনি বলেন, একজন আইনজীবী, একজন রাজনীতিবিদ এবং সর্বোপরি একজন নারী হিসেবে দেশকে সেবা দেয়াই আমার আজীবন লালিত স্বপ্ন।
তিনি আজ রাজধানীস্থ তেজগাঁও এর আলোকী কনভেনশন সেন্টারে টেড-এক্স গুলশান কর্তৃক আয়োজিত ‘এমপাওয়ারিং উইমেন ইন দ্য পাবলিক সেক্টর: ব্রেকিং ব্যারিয়ারস, ব্রেকিং ন্যাশনস’ শীর্ষক আলোচনায় অংশগ্রহণ করে এসব কথা বলেন।
স্পীকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, পরিবারের পক্ষ থেকে পাওয়া আমার সর্বোত্তম উপহার শিক্ষা। তিনি বলেন, পিতামাতা আমাদের দুইবোনকে শিক্ষিত করেছেন। তারা আমাদের ন্যায়-সাম্য-সমতা শিখিয়েছেন, যা আমাদের সকল বাধা পার হতে সাহায্য করেছে।
তিনি বলেন, রাজনীতি আমার জীবনের অবিচ্ছেদ্য অংশ। ছোটবেলা থেকেই রাজনীতিবিদরা যখন আমাদের বাসায় আসতেন, আমি তাদের আলোচনা শুনতাম। আমার পিতা বঙ্গবন্ধুর আস্থাভাজন ছিলেন এবং বঙ্গবন্ধুর মুখ্যসচিব হিসেবেও কাজ করেছেন। সুতরাং রাজনীতির সাথে আমার সম্পৃক্ততা ছোটবেলা থেকেই।
স্পীকার বলেন, একজন নারীর বহুমুখী চ্যালেঞ্জ থাকে। সকল চ্যালেঞ্জ মোকাবেলা করেই নারীকে জয়ী হতে হয়। তিনি বলেন, ২০১৩ সালে জাতীয় সংসদের স্পীকার হিসেবে দায়িত্ব গ্রহণ করি, একজন নারী হিসেবে সংসদ নিয়ন্ত্রণে সক্ষম হব কি না সে বিষয়ে তখন বিভিন্ন আলোচনা হয়েছিল। মাননীয় প্রধানমন্ত্রীর নির্দেশে আমি সে দায়িত্ব সুষ্ঠুভাবে পালন করে চলেছি।
তিনি বলেন, পড়ালেখা, বিদেশে উচ্চশিক্ষা, সুপ্রীম কোর্টের আইনজীবী হিসেবে প্র‍্যাকটিস করা- প্রতিটি ক্ষেত্রেই পরিবার পরিজনদের সাহায্য ও সমর্থন পেয়েছেন। তিনি বলেন, বাংলাদেশের নারীদের প্রয়োজনীয় সহযোগিতা প্রদান করলে সহজেই তারা নিজ নিজ ক্ষেত্রে প্রতিষ্ঠিত হতে পারবে।
আলোচনায় স্বাগত বক্তব্য প্রদান করেন টেড-এক্স গুলশানের কিউরেটর আশফাক জামান। এ অনুষ্ঠানে এশিয়ান ইউনিভার্সিটি ফর উইমেন এর উপাচার্য ড. রুবানা হক, বিবিসি’র কনটেন্ট স্ট্রাটেজিস্ট অংকিতা বকশী, স্বনামধন্য আলোচকবৃন্দ, গণমাধ্যমকর্মীগণ, আমন্ত্রিত অতিথিবৃন্দ, জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

সর্বশেষ