বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির কার্যনির্বাহী ২০২৩-২৪ নির্বাচন ৯ অক্টোবর ২০২৩

বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির কার্যনির্বাহী ২০২৩-২৪ নির্বাচন ৯ অক্টোবর ২০২৩

বশেমুরবিপ্রবি প্রতিনিধি:

আগামী ৯ অক্টোবর ২০২৩ তারিখে অনুষ্ঠিত হতে যাচ্ছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি (বশেমুরবিপ্রবিসাস) এর কার্যনির্বাহী পরিষদ ২০২৩-২৪ এর নির্বাচন। বশেমুরবিপ্রবি একাডেমিক ভবনের ৫১০ নং কক্ষে (মানবিকী অনুষদের ডিনের কক্ষে) নির্বাচন কার্যক্রম পরিচালিত হবে।

নির্বাচন কমিশন স্বাক্ষরিত তফসিল থেকে জানা যায়, ভোটার তালিকা প্রকাশিত হবে ৭ অক্টোবর ২০২৩। মনোনয়ন ফরম বিতরণ করা হবে ৮ অক্টোবর ২০২৩ তারিখ সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং একই দিনে মনোনয়ন ফরম জমা দুপুর ১২টা থেকে দুপুর ২টা মধ্যে জমা দিতে হবে ও মনোনয়ন ফরম প্রত্যাহারের সময় দুপুর ২টা থেকে ৪টা পর্যন্ত করা হয়েছে। এছাড়াও চূড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে বিকাল ৫টায়।

৯ অক্টোবর ২০২৩ অনুষ্ঠিত হবে ফাইনাল নির্বাচন। তফসিল থেকে আরও জানা যায়, ভোট গ্রহণ ৯ অক্টোবর সকাল ১১টায় শুরু হয়ে চলবে দুপুর ২টা পর্যন্ত এবং নির্বাচনের চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে একই দিন বিকাল ৪টায়।
নির্বাচনে মনোনয়ন পত্রের মূল্যমান নির্ধারণ করা হয়েছে সভাপতি ও সাধারণ সম্পাদক পদপ্রার্থী- ৩০০ টাকা, ও অন্যান্য পদপ্রার্থী- ২০০ টাকা।

পাঁচ সদস্য নিয়ে গঠিত নির্বাচন কমিশনে প্রধান নির্বাচন কমিশন হিসেবে রয়েছেন, হাবিবুর রহমান, সহযোগী অধ্যাপক, ইংরেজি বিভাগ এবং অন্যান্য সদস্যরা হলেন , মানসুরা খানম, সহযোগী অধ্যাপক, আইন বিভাগ, ড. মোঃ আবু সালেহ, সহকারী অধ্যাপক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগ, মাহবুব আলম , সহকারী অধ্যাপক, ইংরেজি বিভাগ, মোঃ মর্তুজা আহমেদ সহকারী অধ্যাপক কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগ।

প্রধান নির্বাচন কমিশন হাবিবুর রহমান বলেন, ‘গঠনতন্ত্র মোতাবেক বশেমুরবিপ্রবি সাংবাদিক সমিতির নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনে প্রধান কমিশনারসহ আরও চারজন বিজ্ঞ নির্বাচন কমিশনার রয়েছেন। নির্বাচন সুষ্টুভাবে সম্পন্ন করার জন্যে আমরা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও ছাত্র উপদেষ্টা দপ্তরকে যুক্ত করবো। এছাড়াও বিশ্ববিদ্যালয় উপাচার্য, ট্রেজারার, শিক্ষক সমিতি, কর্মকর্তা ও কর্মচারী সমিতিকে অবহিত করবো। সকলে নির্বাচন পর্যবেক্ষণ করবেন। আমরা একটি গণতান্ত্রিক সুষ্ঠু নির্বাচন কার্যক্রম পরিচালনায় সকলের সহযোগীতা কামনা করছি।

তিনি আরও আশা ব্যক্ত করেন, আমরা সুষ্টুভাবে সাংবাদিক সমিতির নতুন কমিটি উপহার দিতে পারবো। আমাদের  উপর যে দায়িত্ব অর্পন করা হয়েছে, আমরা সুষ্টুভাবে সম্পন্ন করার চেষ্টা করবো।

উল্লেখ্য, সাংবাদিক সমিতির গঠনতন্ত্র অনুযায়ী গতবছর নির্বাচনে বিজয় লাভ করে (আশরাফুল-মামুন) কার্যনির্বাহী কমিটি ২০২২-২৩ গঠন করা হয়। এরই ধারাবাহিকতায় ২০২৩-২৪ কমিটি গঠনের লক্ষ্যে এবছর ৯অক্টোবর ২০২৩ নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে।

সর্বশেষ