PES 2013 Download for Windows 7/8/10/11 - PES2013

Download PES 2013 for Windows 7/8/10/11 and dive into the exciting world of soccer with PES2013. Experience realistic gameplay and enhanced football simulation.
Get it now for FREE !

Pes 2013 Download
‘আমার অনেক কিছু বলার আছে’
মাহমুদউল্লাহর এবার বিশ্বকাপ খেলা নিয়েই ছিল অনিশ্চয়তা। মাঝখানে দল থেকে বাদ পড়েছিলেন। অনেক নাটকের পর বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন তিনি।

মাহমুদউল্লাহ রিয়াদের চার ওয়ানডে সেঞ্চুরির সবগুলোই এসেছে আইসিসি টুর্নামেন্টে। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে করা সেঞ্চুরিটি ছিল বিশ্বকাপে তার তৃতীয়। আরেকটি সেঞ্চুরি করেছেন চ্যাম্পিয়ন্স ট্রফিতে।

অথচ মাহমুদউল্লাহর এবার বিশ্বকাপ খেলা নিয়েই ছিল অনিশ্চয়তা। মাঝখানে দল থেকে বাদ পড়েছিলেন। অনেক নাটকের পর বিশ্বকাপ দলে জায়গা পেয়েছেন তিনি।

গত মার্চ মাসে ইংল্যান্ড সিরিজের পর মাহমুদউল্লাহ হঠাৎ করেই বাংলাদেশ দলে ব্রাত্য হয়ে পড়েছিলেন। সেই সময় থেকে নিজেকে কীভাবে বের করে এনেছেন সেই প্রশ্নের উত্তর মাহমুদউল্লাহ দিয়েছেন এভাবে, ‘আমি ঠিক জানি না, নিজেকে কীভাবে এগিয়ে নিয়ে গেছি।’

বিশ্বকাপে খেলতে পারবেন বলে আশা করেছিলেন কিনা প্রশ্নের জবাবে মাহমুদউল্লাহর উত্তর, ‘হয়তো আল্লাহ আমাকে এগিয়ে যেতে সাহায্য করেছেন। চেষ্টা করেছি ফিটনেস ঠিক রাখতে, কষ্ট করতে, এর বাইরে তো আমার করার কিছু ছিল না।’

দলে ফেরার পর তাকে এত নিচে ব্যাটিং করতে হবে এমনটা ভেবেছেন কিনা এমন প্রশ্নের উত্তরে মাহমুদউল্লাহ যেন মনের ভেতরে জমানো ক্ষোভ ঝরালেন, ‘আমি এখন এই বিষয়ে কিছু বলতে চাই না। যদিও আমার অনেক কিছু বলার আছে। কিন্তু এটা হয়ত ওইসব কথা বলার জন্য সঠিক সময় নয়।

নিজের কঠিন সময়ে তাকে যারা সমর্থন দিয়ে গেছেন তাদেরকে ধন্যবাদ তো দিয়েছেনই, যারা পাশে ছিলেন না তাদেরকেও মাহমুদউল্লাহ কিছুটা খোঁচাই দিলেন হয়তো, ‘আপনাদের মধ্য থেকে ওই সময় যারা আমাকে সমর্থন করেছেন, তাদের ধন্যবাদ। আর যারা করেননি তাদেরও ধন্যবাদ।’

 

সর্বশেষ