সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, বিদেশিদের কথায় নয়: পরিকল্পনামন্ত্রী

সংবিধান অনুযায়ী নির্বাচন হবে, বিদেশিদের কথায় নয়: পরিকল্পনামন্ত্রী

পরিকল্পনামন্ত্রী এমএ মান্নান বলেছেন, সংবিধান অনুযায়ী শেখ হাসিনার অধীনে যথাসময়ে নির্বাচন হবে। সুদখোররা যতই ষড়যন্ত্র করুক, বিদেশিরা যতই দৌড়ঝাঁপ দিক তাদের কথায় কোনো কাজ হবে না। আমরা কারো রক্তচক্ষুকে ভয় পাই না।

তিনি বলেন, আমাদের মধ্যে রাজনৈতিক মতবিরোধ, ভুল বোঝাবুঝি থাকতে পারে। দেশের মঙ্গলের জন্য নিজেরা আলাপ আলোচনার মাধ্যমে এসব সমাধান করতে হবে। বিদেশি বন্ধুদের আমরা সম্মান করি, কিন্তু তাদের কথায় কিছু হবে না।

তিনি বলেন, আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ দেশের গরিব দুঃখী মেহনতি পিছিয়ে পড়া জনগোষ্ঠীর নেতা। তিনি গত ১৫ বছরে দেশের চেহারা পালটে দিয়েছেন। এ দেশে নিম্মআয়ের মানুষের জীবনযাত্রার মান উন্নয়নে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। দেশকে এগিয়ে নিতে শেখ হাসিনার বিকল্প কোনো নেতা নেই।

শুক্রবার বেলা সাড়ে ১১ টায় জগন্নাথপুর আর্দশ সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নতুন ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন পরিকল্পনামন্ত্রী। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি রিংকর রায়ের সভাপতিত্বে ও সহকারী শিক্ষক অনন্ত পালের পরিচালনার স্বাগত বক্তব্য দেন বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফরিদা ইয়াসমিন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সুনামগঞ্জ জেলা আওয়ামী লীগের সাবেক সহ-সভাপতি সিদ্দিক আহমেদ, জগন্নাথপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান নুরুল ইসলাম, স্হানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর এলজিইডির সুনামগঞ্জের নির্বাহী প্রকৌশলী মাহবুবুর রহমান, উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মানিক চন্দ্র দাস, এলজিইডির উপজেলা প্রকৌশলী সোহরাব হোসেন প্রমুখ।

পরিকল্পনামন্ত্রী ৭৩ লাখ টাকা ব্যয়ে নবনির্মিত ভবনের উদ্বোধন করেন। পরে তিনি ৯৭ লাখ ৩৯ হাজার ২০০ টাকা ব্যয়ে ভবানীপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন, ১ কোটি ১ লাখ ৯০ হাজার টাকা ব্যয়ে আটঘর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নবনির্মিত ভবন ও ১ কোটি ২৫ লাখ ৭৪ হাজার ৯৩৭ টাকার জগন্নাথপুর-স্বজনশ্রী ভায়া চিলাউড়া সড়কে আরসিসি কাজের উদ্ধোধন ও শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের বাস্তবায়নে ৪ কোটি টাকা ব্যয়ে চিলাউড়া উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ভবন এবং জনস্বাস্থ্য প্রকৌশল অতিদপ্তরের বাস্তবায়নে প্রায় ৪ কোটি টাকা ব্যয়ে রসুলপুর এলাকায় পাইপ লাইনের মাধ্যমে পানি সরবারহ প্রকল্পের ভিত্তি প্রস্তর স্থাপন করেন।

পরে তিনি স্থানীয় ছিলাউরা বাজারে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্য দেন।

সর্বশেষ