নাটোরে সুদের টাকা দিতে ব্যর্থ কৃষককে শিকলবন্দী, পুলিশের হাতে গ্রেপ্তার- ১

নাটোরে সুদের টাকা দিতে ব্যর্থ কৃষককে শিকলবন্দী, পুলিশের হাতে গ্রেপ্তার- ১

হাসানুজ্জামান সুমন, বিশেষ-প্রতিনিধি:

নাটোরে সুদের টাকা দিতে না পারায় কৃষককে শিকলবন্দী করে রাখার ঘটনায় মূল হোতা আ. আজিজকে গ্রেপ্তার করেছে পুলিশ। নাটোরের গুরুদাসপুর থানা এলাকা থেকে ২৪ সেপ্টেম্বর (রোববার) ভোরে তাঁকে গ্রেপ্তার করা হয়।
জেলা পুলিশ জানায়, নাটোরের গুরুদাসপুর থানার মশিন্দা ইউনিয়নের বাহাদুরপাড়া গ্রামে সুদের টাকা দিতে না পারায় একজন কৃষককে ২৩ সেপ্টেম্বর সকালে শিকলবন্দী করে রাখার সংবাদ গণমাধ্যমে প্রকাশিত হয়। বিষয়টি নাটোরের পুলিশ সুপারের দৃষ্টিগোচর হলে তিনি তাৎক্ষণিকভাবে ঘটনার সত্যতা যাচাই এবং আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য গুরুদাসপুর থানা-পুলিশকে নির্দেশ দেন।

এরপর গুরুদাসপুর থানা-পুলিশ খোঁজখবর নিয়ে প্রাথমিকভাবে জানতে পারে, নাটোরের পাশের জেলা সিরাজগঞ্জের তাড়াশ থানার ঈশ্বরপুর গ্রামের কৃষক মো. আসাদ আলী (৫০) মো. আ. আজিজের (৩৫) কাছ থেকে সুদে ৫০ হাজার টাকা নিয়েছিলেন। আসাদ আলী টাকা পরিশোধে ব্যর্থ হওয়ায় তাঁকে বাড়ি থেকে তুলে এনে আ. আজিজের নিজ বাড়িতে শিকলবন্দী করে মারধর করেন।
এরপর গুরুদাসপুর থানা-পুলিশের একটি দল অভিযুক্ত আ. আজিজকে গ্রেপ্তারে অভিযানে নামে। তথ্যপ্রযুক্তির সহায়তায় ২৪ সেপ্টেম্বর ভোর ৪টার দিকে তাঁকে গ্রেপ্তার করা হয়।

সর্বশেষ