ইবির প্রধান ফটকে ট্রাক চাপায় নিহত এক

রিয়াদ, ইবি প্রতিনিধি:

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) প্রধান ফটকের সামনে কুষ্টিয়া-খুলনা মহাসড়কে ট্রাক চাপায় এক মোটরসাইকেল চালক নিহত হয়েছেন। নিহত সাইফুল ইসলাম সুমনের (৩২) বাড়ি ঝিনাইদহের মহিষা কুন্ডু গ্রামে। তার পিতার নাম আকুল মন্ডল। নিহতের সঙ্গে থাকা রাজু মন্ডল গুরুত্বর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি আছেন। শুক্রবার (২২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে পাঁচটার দিকে এই ঘটনা ঘটে। মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা: ছোয়া ঈসরাইল।

প্রত্যক্ষদর্শীরা জানান, মোটরসাইকেল যোগে কুষ্টিয়া থেকে ঝিনাইদহ যাচ্ছিলেন সাইফুল ইসলাম ও রাজু মন্ডল। বিকেল সাড়ে পাঁচটার দিকে প্রধান ফটকের সামনে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে পড়ে যায় মোটরসাইকেলটি। এসময় চলন্ত ট্রাকের নিচে চাপা পড়ে মোটরসাইকেলে থাকা দুইজনই মারাত্মকভাবে জখম হয়। পরে তাদের তাৎক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয়ের মেডিকেলে নেয়া হয়। সেখানকার কর্তব্যরত চিকিৎসক অবস্থা আশঙ্কাজনক দেখে আহতদের ঝিনাইদহ সদর হাসপাতালে রেফার করেন। হাসপাতালে নেয়ার পথে মোটরসাইকেল চালক সাইফুলের মৃত্যু হয়।

ঝিনাইদহ সদর হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক ডা: ছোয়া ঈসরাইল জানান, হাসপাতালে আসার আগেই সাইফুলের মৃত্যু হয়েছে। প্রাথমি ভাবে ধারণা করা হচ্ছে দুর্ঘটনায় বুকে আঘাত পেয়ে তার মৃত্যু হয়েছে।

এদিকে সড়ক দুর্ঘটনার পর ৪৫ মিনিট মহাসড়ক অবরোধ করে রাখেন শিক্ষার্থীরা। শিক্ষার্থীরা জানান, বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকের সামনে স্প্রীড বেকারের অবস্থা নাজুক। ইতোপূর্বেও এখানে অনেক দুর্ঘটনা ঘটেছে। যেকোন ধরণের অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে স্প্রীড বেকার স্থাপন করা উচিত।

বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ইয়ামিন মাসুম বলেন, সড়ক দুর্ঘটনার খবরে পেয়ে তৎক্ষনাৎ ঘটনাস্থলে পৌঁছায়। যিনি ভিক্টিম তাকে সাথে সাথে বিশ্ববিদ্যালয়ের চিকিৎসা কেন্দ্রে নিয়ে যাওয়া হয়। সেখানে তাকে প্রাথমিক চিকিৎসা দিয়ে এম্বুল্যান্সে করে ঝিনাইদহতে পাঠানো হয়।

এ বিষয়ে ইবি থানার ভারপ্রাপ্ত ওসি আননূর যায়েদ বিপ্লব বলেন, দূর্ঘটনার বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক গাড়িটি জব্দ করা হয়েছে এবং চালককে পুলিশ হেফাজতে রাখা হয়েছে।

সর্বশেষ