আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট বাতিল করলো বিসিবি!

আকাশ দাশ সৈকত:

আসন্ন ঘরের মাঠে সফরকারী আফগানিস্তানের বিপক্ষে একটি টেস্ট বাতিল করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

ইংল্যান্ডের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে সিরিজ খেলতে বর্তমানে লন্ডনে অবস্থান করছে বাংলাদেশ দল। এরপর সিরিজ শেষে আগামী জুনে ঘরের মাঠে আফগানদের আতিথেয়তা স্বাগতিক বাংলাদেশ। তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি এবং দুটি টেস্ট ম্যাচ খেলতে আসার কথা রয়েছে রশিদ-নবীদের। তবে বিশ্বকাপের আগে সাদা বলকে গুরুত্ব দিতে এবং ব্যস্ত সূচির ধকল কাটাতে আপাতত দুই টেস্টের একটি টেস্ট বাতিল করেছে বিসিবি। বিষয়টি ক্রিকেট ভিত্তিক জনপ্রিয় ওয়েবসাইট ক্রিকবাজকে নিশ্চিত করেছে বাংলাদেশ ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, ‘টি-টোয়েন্টি ও ওয়ানডের সঙ্গে আমরা একটি টেস্ট ম্যাচ খেলব। সিরিজে দুটি টেস্ট ম্যাচ ছিল। কিন্তু ব্যস্ত সূচির (বিশ্বকাপের আগে) কারণে একটি বাতিল করা হয়েছে। বাতিল হওয়া টেস্টটি আমরা অন্য কোনো সময় খেলব, আপাতত একটা টেস্ট খেলব।’

তিনি আরো বলেন, “আগামী নভেম্বরে অনুষ্ঠেয় ওয়ানডে বিশ্বকাপ সামনে রেখে ভারতের বেঙ্গালুরু অথবা সংযুক্ত আরব আমিরাতে ১০ দিনের স্কিল ক্যাম্পের পরিকল্পনা করছে বিসিবি। তবে বিশ্বকাপের সূচি এখনও নিশ্চিত না হওয়ায় কোথায় ক্যাম্প করা হবে সেটা এখনও চূড়ান্ত করতে পারছে না তারা। তবে কোনো কারণে বিদেশে সম্ভব না হলে ঘরের মাটিতেই স্কিল ক্যাম্পের আয়োজন করা হবে”।

সর্বশেষ