ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যেগে নিরাপদ মাতৃত্ব দিবস উদযাপন

ঢাকা আহ্ছানিয়া মিশনের উদ্যেগে নিরাপদ মাতৃত্ব দিবস উদযাপন

তরিকুল ইসলাম, নিজস্ব প্রতিনিধি: ঢাকা আহ্ছানিয়া মিশন, স্বাস্থ্য সেক্টর কর্তৃক পরিচালিত, আরবান প্রাইমারী হেলথ কেয়ার সার্ভিসেস ডেলিভারী প্রজেক্ট-২য় পর্যায়, ডিএনসিসি, পিএ-০৩ উদ্যোগে নিরাপদ মাতৃত্ব দিবস-২০২৩ উপলক্ষ্যে রবিবার (২৮ মে) বিকালে মিরপুর নগর মাতৃসদেন নিরাপদ মাতৃত্ব এর গুরুত্ব বিষয়ক আলোচনা সভার অনুষ্ঠিত হয়।

প্রকল্প ব্যবস্থাপক ডা: নায়লা পারভিনের সভাপতিত্বে উক্ত আলোচায় সভায় ওয়ার্ড কাউন্সিলার (সংরক্ষিত মহিলা ওয়ার্ড নং ৯, ১০, ১১) রাজিয়া সুলতানা ইতি প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। আলোচনা সভায় উত্তর সিটি কর্পোরেশনের ১০, ১১ ও ১৬ নং ওয়ার্ড এলাকার গর্ভবতী মা, প্রসব পরবর্তী মা, কিশোর কিশোরীদের অবিভাকগণ উপস্থিত ছিলেন। এছাড়া প্রকল্পের বিসিসি ফার্মের প্রতিনিধি, প্রকল্পের কর্মকর্তা অন্যান্য সহকর্মীগন উপস্থিত ছিলেন। আলোচনার প্রধান উদ্দেশ্য স্বাস্থ্যকর গর্ভাবস্থা ও প্রসবের বিষয় সচেতনতা গড়ে তোলা ও স্তন্যদানকারী মায়েদের সচেতন করা।

অংশগ্রহণকারীগন নিরাপদ গর্ভসেবা গ্রহণে মাতৃসদনের গুরুত্ব এবং প্রসব পরবর্তী মা (সেবা গ্রহণকারী) সেবা গ্রহনে মাতৃসদনের প্রসংশা করেন। উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টর উত্তর সিটি কর্পোরেশনের ১০, ১১ ও ১৬ নং ওয়ার্ড এলাকার জনসাধারনের মধ্যে প্রাথমিক স্বাস্থ্য সেবা ও নগর মাতৃসদনের মাধ্যমে মা ও শিশুদের স্বাস্থ্য সেবা প্রদান করে আসছে।

 

সর্বশেষ