বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে ২১ ক্রিকেটার!

বিসিবির কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছে ২১ ক্রিকেটার। যেখানে প্রথমবারের মতো জায়গা করে নিয়েছে তরুণ ওপেনার জাকির হাসান। এছাড়া বাদ পড়েছেন ব্যাটার ইয়াসির আলি ওপেনার সাদমান ইসলাম ও নাইম শেখের সাথে মাহমুদুর জয়।

ভারতের বিপক্ষে সর্বশেষ সিরিজে দারুণ ব্যাট করেছে জাকির। এবার বিসিবির কাজ থেকেও পুরষ্কারটা পেলেন দ্রুত। বিসিবির ঘোষিত ২১ সদস্যের কেন্দ্রীয় চুক্তিতে জায়গা পেয়েছেন তিনি। এছাড়া বিসিবির কেন্দ্রীয় চুক্তির তিন ফরম্যাটেই আছেন চার জন ক্রিকেটার। তারা হলেন লিটন দাস, সাকিব আল হাসান, তাসকিন আহমেদ ও মেহেদী হাসান মিরাজ। এইদিকে শুধুমাত্র টেস্ট আর ওয়ানডেতে কেন্দ্রীয় চুক্তির তালিকায় তামিম ইকবাল ও মুশফিকুর রহিম। এছাড়া টেস্ট আর টি-টোয়েন্টিতে কেন্দ্রীয় চুক্তিতে আছেন নাজমুল হোসেন শান্ত ও নুরুল হাসান সোহান।

ওয়ানডে আর টি-টোয়েন্টিতে কেন্দ্রীয় চুক্তির আওতায় আছেন মুস্তাফিজুর রহমান, শরিফুল ইসলাম ও আফিফ হোসেন ধ্রুব। শুধুমাত্র টেস্টে আছে মুমিনুল হক, তাইজুল ইসলাম, এবাদত হোসেন চৌধুরি, জাকির হাসান ও খালেদ আহমেদ। ওয়ানডেতে আছেন মাহমুদউল্লাহ রিয়াদ। আর শুধুমাত্র টি-টোয়েন্টিতে আছেন নাসুম আহমেদ, শেখ মেহেদী হাসান, মোসাদ্দেক হোসেন সৈকত ও হাসান মাহমুদ।

©আকাশ দাশ
•ক্রীড়া প্রতিবেদক

সর্বশেষ