নারী আইপিএল নিলামে ৮ বাংলাদেশী!

প্রথমবারের মতো অনুষ্ঠিত হতে যাওয়া নারী আইপিএলের জন্য ৮ বাংলাদেশী ক্রিকেটার নিবন্ধন করেছেন।

ওমেন্স টি-টোয়েন্টি চ্যালেঞ্জ নামের তিন দলের টুর্নামেন্টে বাংলাদেশ থেকে জাহানারা আলম সালমা আক্তার এবং সুপ্তা খেলেছিলেন। তবে এবার পাল্টে গেল সেই আসর। সেই টুর্নামেন্টকে বাতিল করে এবার ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) শুরু করছে ছেলেদের মতো মেয়েদের নারী আইপিএল।

আগামী মার্চে ছেলেদের আইপিএল আসরের সাথে শুরু হচ্ছে মেয়েদের আইপিএলের উদ্বোধনী আসর। এর আগে সব তোড়জোড় শুরু করেছে বিসিসিআই। ম্যাচপ্রতি প্রায় সাড়ে সাত কোটি রুপিতে মিডিয়া স্বত্ব বিক্রি হয়েছে! ২৫ তারিখ প্রকাশ করা হবে পাঁচটি দলের নাম। এর এক সপ্তাহ পর হবে নিলাম। নিলাম সামনে রেখে বিশ্বের নামীদামী প্লেয়াররা নিজেদের রেজিস্ট্রেশন করেছে। দলগুলোর চাহিদা ও প্লেয়ারদের মেরিট বিবেচনায় বিসিবি উইমেন্স উইং ৮ জনের চূড়ান্ত তালিকা ভারতে পাঠিয়েছে আজ।

যেখানে দক্ষিণ আফ্রিকায় অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাতাতে থাকা ব্যাটিং অলরাউন্ডার স্বর্ণা আক্তার, পেস অলরাউন্ডার মারুফা আক্তার ও জাহানারা আলম, অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি, অলরাউন্ডার রুমানা আহমেদ ও সালমা খাতুন, জাহানারা আলম, স্পিনার নাহিদা আক্তার ও মিডিয়াম পেস অলরাউন্ডার রিতু মনির নাম পাঠিয়েছে বিসিবি।

সর্বশেষ