নজরুল বিশ্ববিদ্যালয় মার্কেটিং ক্লাবের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠিত

নজরুল বিশ্ববিদ্যালয় মার্কেটিং ক্লাবের প্রথম কার্যনির্বাহী কমিটি গঠিত

মোছা.জান্নাতী বেগম(নজরুল বিশ্ববিদ্যালয় প্রতিনিধি):

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং ক্লাবের (JKKNIU Mark.C) প্রথম কমিটি গঠিত হয়েছে। প্রতিষ্ঠাকালীন কমিটির নেতৃত্ব দিচ্ছেন মার্কেটিং বিভাগের প্রথম ও বিশ্ববিদ্যালয়ের ১৫তম আবর্তনের শিক্ষার্থীরা।

গত ১৮ই জানুয়ারি প্রকাশিত কমিটিতে মোঃ রিদওয়ানুল হক সভাপতি ও সাব্বির মিয়া সাধারণ সম্পাদক পদে মনোনীত হয়েছেন। পাশাপাশি ভাইস প্রেসিডেন্ট হিসেবে রাতুল রহমান, জয়েন্ট সেক্রেটারি পদে মোঃ আরিফুল ইসলাম, ট্রেজারারের দায়িত্বে মাঈশা আক্তার মুনা, ডিরেক্টর পদে সরোয়ার জাহান জয় এবং চিফ কোঅর্ডিনেটর পদে পারভেজ মিয়া আছেন।

এছাড়া রয়েছেন, উইং হেড পদে নাজমুল শাহা (পাবলিক রিলেশন এন্ড ক্লাব কোলাবোরেশন) রিফাতুল ইসলাম (হিউম্যান রিসোর্স), মাহমুদ হাসান( স্যোশাল মিডিয়া এন্ড আইটি), হিমেল চাকমা (ইভেন্ট ম্যানেজমেন্ট), ইমরান আহমেদ (গ্রাফিক্স ডিজাইন), সুমাইয়া ইসলাম সুচী (রিসার্চ এন্ড ডেভেলপমেন্ট) আছেন। বিভিন্ন উইং এর এক্সিকিউটিভ পদে দায়িত্বপ্রাপ্ত হয়েছেন , নাজমুল হাসান নিবিড় , কাজী নুসরাত জাহান লাবন্য, মোঃ মাজহারুল ইসলাম, মোঃ রিয়াজ উদ্দিন ,তাসনিয়া বিনতে আলি,কামরুল হাসান,প্রত্যয় মজুমদার‌ এবং তামান্না জাহান।

মার্কেটিং ক্লাব নিয়ে জানতে চাইলে প্রেসিডেন্ট রিদওয়ান বলেন,”জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় মার্কেটিং ক্লাব শুধু ডিপার্টমেন্টাল ক্লাব নয়, একই সাথে এটি একটি বিজনেস ক্লাব। নতুন ডিপার্টমেন্ট ও এ ক্লাবিং জগতে নতুন হওয়ার পরেও এতো বড় একটি স্টেপ নিতে আমরা ইচ্ছা প্রদর্শন করতে পেরেছি বলে আমি আমার সহপাঠী ও বিভাগ নিয়ে গর্বিত। এ সংগঠনকে যেন আমরা এগিয়ে নিয়ে যেতে পারি সে জন্য আমরা সকলে দোয়া প্রার্থী।”

সাধারণ সম্পাদক সাব্বির বলেন,”বর্তমান সময়ে মার্কেটিং বিষয়ের চাহিদা আকাশচুম্বী। তবে মার্কেটিং এ প্রায়োগিক বিষয় এর উপর বেশি গুরুত্ব দেয়া হয়।আর এই প্রায়োগিক জ্ঞান অর্জনের জন্য কাজ করবে আমাদের মার্কেটিং ক্লাব। আমাদের স্লোগান হচ্ছে ‘LEARN WHERE THE MARKET IS GOING’ অর্থাৎ সময়ের প্রেক্ষাপটে প্রয়োজনীয় দক্ষ মার্কেটার ও উদ্যোক্তা ডেভেলপমেন্টের কাজ করব আমরা। নজরুল বিশ্ববিদ্যালয় মার্কেটিং ক্লাবের প্রতিষ্ঠাকালীন জেনারেল সেক্রেটারির দায়িত্ব একটু বেশিই চ্যালেঞ্জিং হবে। তবে, আশাকরি সবাইকেই একসাথে নিয়ে ইনশাআল্লাহ এই ক্লাব আগামী একবছরের মধ্যেই ক্যাম্পাস ও জাতীয় পর্যায়ে রোল মডেল হবে।”

ক্লাবের উপদেষ্টা হিসেবে রয়েছেন দেশবরেণ্য নজরুল বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য ও বিভাগীয় প্রধান অধ্যাপক ড. সৌমিত্র শেখর দে। এছাড়াও রয়েছেন ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের সহকারী অধ্যাপক চন্দন কুমার পাল, মার্কেটিং বিভাগের সহকারী অধ্যাপক ড. আব্দুল মোমেন, কুমার বিশ্বজিৎ সাহা (প্রভাষক), মাহমুদা আক্তার (প্রভাষক) এবং সুমনা আক্তার সুমি (প্রভাষক)।

উল্লেখ্য,ক্লাবটি প্রতিষ্ঠিত হয়েছিল ২০২২ সালের জুলাই মাসে এবং অফিসিয়ালি এর লোগো উন্মোচনের মাধ্যমে লোকচক্ষুর সামনে আসে ক্লাবটির কার্যক্রম।

সর্বশেষ