গাজীপুরে পুলিশের নির্যাতনে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগে, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

গাজীপুরে পুলিশের নির্যাতনে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগে, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ

মেহেদী হাসান শাহীন, স্টাফ রিপোর্টারঃ জিএমপি’র বাসন থানা পুলিশের নির্যাতনে ব্যবসায়ী মৃত্যুর অভিযোগে, মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ-ভাঙচুর করেছে এলাকাবাসী।

বুধবার (১৮ জানুয়ারি) সকাল ১০ টার দিকে ওই ব্যবসায়ীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত পুলিশের বিচারের দাবিতে ঢাকা ময়মনসিংহ ও ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের ভোগড়া বাইপাস পেয়ারা বাগান এলাকায় রাস্তা অবরোধ করে বিক্ষোভ করছে এলাকাবাসি। তখন বিক্ষুব্ধ জনতা ও পুলিশের মধ্যে ইট পাটকেল দাওয়া পাল্টার মতো ঘটনা ঘটে।

নিহত ওই ব্যবসায়ী রংপুর জেলার পীরগঞ্জ থানার শাহাদাৎপুর গ্রামের মোঃ বাকি মন্ডলের ছেলে মোঃ রবিউল ইসলাম (৩৮) তিনি গাজিপুর মহানগরীর ভোগরা বাইপাস পেয়ারা বাগান এলাকার বাসিন্দা। তিনি পেশায় একজন সুতার ব্যবসায়ী।

স্থানীয়রা জানায়, মোবাইলে বিট কয়েন দিয়ে জুয়া খেলার অভিযোগে গত শনিবার রাতে চারজনকে আটক করে বাসন থানার পুলিশ। পরদিন তিনজনকে ছেড়ে দিলেও ব্যবসায়ী রবিউল ইসলাম কে থানায় আটকে রাখে পুলিশ। মঙ্গলবার রাতে বাসন থানার একদল পুলিশ ওই ব্যবসায়ীর বাড়িতে গিয়ে তার স্ত্রীর কাছ থেকে সাদা কাগজে স্বাক্ষর নিয়ে আসে। পরে রাতে তারা জানতে পারেন রবিউল মারা গেছে। সকালে এ ঘটনা এলাকায় ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ এলাকাবাসী লাঠি সোটা নিয়ে প্রথমে ঢাকা টাঙ্গাইল মহাসড়ক এবং পরে ঢাকা ময়মনসিংহ মহাসড়কে অবরোধ সৃষ্টি করে। একপর্যায়ে তারা ওই মহাসড়কে তিনটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেয়। এসময় ভোগড়া বাইপাস ট্রাফিক পুলিশবক্স সহ দাঁড়িয়ে থাকা গাড়ি ভাংচুর করে।

এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশের পক্ষ থেকে রাবারবুলেট নিক্ষেপ করে ছত্রভঙ্গ করা হয়।

বাসন থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মালেক খসরু খান জানান, একটি গুজবকে কেন্দ্র করে স্থানীয়রা রাস্তায় ভাঙচুর ও বিক্ষোভ করছে।

সর্বশেষ