ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ নিহত ১৬

ইউক্রেনের রাজধানী কিয়েভে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টিরস্কিসহ অন্তত ১৬ জন নিহত হয়েছেন।নিহতদের মধ্যে দুই শিশুও রয়েছে। বুধবার সকালে কিয়েভের পূর্ব উপকূলে একটি কিন্ডারগার্টেনের পাশে ওই হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। দেশটির বিভিন্ন কর্মকর্তাদের বরাত দিয়ে এই খবর দিয়েছে বিবিসি ও ওয়াশিংটন পোস্ট।

ওই হেলিকপ্টারে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মনাস্টিরস্কিসহ আরও ৮ জন ছিলেন।এই দুর্ঘটনায় স্বরাষ্ট্রমন্ত্রীর ফার্স্ট উপমন্ত্রী এবং রাজ্য সচিবও মারা গেছে। কর্মকর্তারা জানিয়েছেন, যখন হেলিকপ্টারটি ব্রোভারির শহরতলিতে নেমে আসছিল এমন সময় এ দুর্ঘটনা ঘটে।

দুর্ঘটনার সময় সেখানে অন্ধকার এবং কুয়াশাচ্ছন্ন ছিল। প্রাথমিক প্রতিবেদনে দেখা গেছে, হেলিকপ্টারটি একটি আবাসিক ভবনের কাছে বিধ্বস্ত হওয়ার আগে কিন্ডারগার্টেনে আঘাত করে।কিন্ডারগার্টেনের কাছে আগুন লাগার পর শিশু ও কর্মীদের ওই ভবন থেকে সরিয়ে নেওয়া হয়েছে।

জাতীয় পুলিশ প্রধান ইহোর ক্লাইমেনকো ফেসবুকে লিখেছেন, বিধ্বস্ত হওয়া হেলিকপ্টারটি ইউক্রেনের রাষ্ট্রীয় জরুরি পরিষেবার জন্য ব্যবহার করা হতো। তিনি বলেন, আহতদের মধ্যে ২২ জনকে হাসপাতালে নেওয়া হয়েছে, যার মধ্যে ১০ জন শিশু রয়েছে।

সূত্র: যুগান্তর

সর্বশেষ