২৫ জানুয়ারি সারাদেশে সমাবেশের ডাক বিএনপির

আগামী ২৫ জানুয়ারি সারাদেশের মহানগর ও জেলা সদরে সমাবেশের ঘোষণা করেছে বাংলাদেশ জাতীয়তাবাদী দল- বিএনপি।

সোমবার (১৬ জানুয়ারি) বিকেলে নয়াপল্টন বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে এই কর্মসূচির ঘোষণা দেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

খন্দকার মোশারফ হোসেন বলেন, আগামী ২৫ জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবসে দুর্নীতিবাজ, গণতন্ত্র হত্যাকারী, গণবিরোধী সরকারের পদত্যাগ, অবৈধ সরকারের সংসদ বাতিল, নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন, বেগম খালেদা জিয়ারসহ কারাবন্দি নেতাকর্মীদের মুক্তিসহ ১০ দফা দাবিতে দেশব্যাপী মহানগর ও জেলা সদরে সমাবেশ করা হবে।

বিএনপির শীর্ষ এই নেতা বলেন, সারাদেশে বিএনপির হাজার হাজার নেতাকর্মীর সঙ্গে যারা কারাবন্দি রয়েছেন তাদের মুক্ত করতে হবে। এই সরকারকে বিদায় করে আমরা তাদের মুক্ত করতে চাই।

খন্দকার মোশাররফ বলেন, আমরা এ পর্যন্ত শান্তিপূর্ণভাবে আন্দোলন-সংগ্রাম করেছি। আগামী দিনেও শান্তিপূর্ণ, গণতান্ত্রিকভাবে, নিয়মতান্ত্রিকভাবে আন্দোলনের মাধ্যমে এই সরকারকে বিদায় করব।

সমাবেশে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমান। এছাড়া সভার যৌথ সঞ্চালনায় ছিলেন ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্যসচিব আমিনুল হক ও ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্যসচিব রফিকুল আলম মজনু।

এতে অন্যদের মধ্যে বিএনপির ভাইস চেয়ারম্যান ডা. এ জেড এম জাহিদ হোসেন, আব্দুল আউয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু, যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, সাংগঠনিক সম্পাদক এমরান সালেন প্রিন্স, যুবদলের সাধারণ সম্পাদক আব্দুল মোনায়েম মুন্না, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ ও সাধারণ সম্পাদক সাইফ মাহমুদ জুয়েল প্রমুখ উপস্থিত ছিলেন।

সর্বশেষ