শিক্ষা সচিব সোলেমান খানের সাথে কর্নেল শরীফের শুভেচ্ছা বিনিময়

ভয়েসবিডি প্রতিবেদক:

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের নতুন সচিব সোলেমান খানের সাথে ফুলেল শুভেচ্ছা বিনিময় করেন বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রকল্প ,উন্নয়ন ও পরিকল্পনা বিভাগের পরিচালক অধ্যাপক কর্নেল( অব:) কাজী শরীফ উদ্দিন। রবিবার (১৫ জানুয়ারি ) দুপুরে সচিবালয়ে তারা শুভেচ্ছা বিনিময় করেন।

এসময় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উন্নয়ন প্রকল্প প্রস্তাব (ডিপিপি)’র অগ্রগতি নিয়ে তিনি কথা বলেন। ডিপিপিসহ বিশ্ববিদ্যালয়ের সার্বিক উন্নয়নে সচিব সোলেমান খান সহযোগিতা প্রদানেরও আশ্বাস দেন।

উল্লেখ্য,সোলেমান খান ১৯৯৩ সালে বিসিএস প্রশাসন ক্যাডারে (১১তম বিসিএস) সহকারী কমিশনার হিসেবে সিলেট বিভাগে প্রথম যোগদান করেন। এরপর বিভিন্ন জেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। পর্যায়ক্রমে সরকারের বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগে দায়িত্ব পালন করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের হিসাব বিজ্ঞান থেকে ১৯৮৭ সালে বিকম (সম্মান) এবং ১৯৮৮ সালে এমকম পাস করেন সোলেমান খান। পরবর্তীতে তিনি ইয়ামাগুচি ইউনিভার্সিটি, জাপান থেকে অর্থনীতিতে আরো একটি মাস্টার্স ডিগ্রি অর্জন করেন। এ ছাড়া দেশ-বিদেশে বহু প্রশিক্ষণ, সেমিনার ও শিক্ষা সফরে অংশগ্রহণ করেছেন।

গণমাধ্যম ব্যক্তিত্ব,সাবেক চৌকস সেনা কর্মকর্তা কর্নেল (অব:) শরীফ একাধারে নিরাপত্তা বিশ্লেষক, লেখক ও কলামিস্ট।ঢাকার মোহাম্মদপুর মডেল স্কুল অ্যান্ড কলেজের সাবেক এই অধ্যক্ষ দুবাইতে পরপর দুইবার ‘প্রিন্সিপাল অব দ্য ইয়ার’ নির্বাচিত হয়েছিলেন।

তিনি অস্ট্রেলিয়াতে উচ্চতর প্রশিক্ষণ গ্রহণ, দক্ষ প্রশাসক হিসেবে ২০১৫ সালে ন্যাশনাল ইউনিভার্সিটি অব সিঙ্গাপুর থেকে ই-জিএল ও ২০১৬ সালে ইউনিভার্সিটি অব কুয়ালালামপুর থেকে উচ্চতর প্রশিক্ষণ নেন।

সর্বশেষ