পল্লী বিদ্যুৎ লাইনের চোরাই মালামাল সহ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

পল্লী বিদ্যুৎ লাইনের চোরাই মালামাল সহ চোর চক্রের ৫ সদস্য গ্রেফতার

মেহেদী হাসান শাহীন, স্টাফ রিপোর্টারঃ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী থানার বাইমাইল এলাকায় গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর অধিনস্তে বিদ্যুৎ বিতরণের জন্য ৩৩ কেভি লাইনের মালামাল আনা হয়। গত বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) নির্মাণাধীন এ লাইনের তার ইনসুলেটর সহ বিভিন্ন ধরনের হার্ডওয়ারের মালামাল চুরি হয়।

ধারণা করা হয় নির্মাণাধীন লাইনের বর্তমান বাজারমূল্য প্রায় সাড়ে সাত লাখ টাকা। চোরাই মালামাল উদ্ধার সহ ৫ চোর চক্রের সদস্যকে গ্রেফতার করেছে কোনাবাড়ী থানা পুলিশ।

গ্রেফতারকৃতরা হলো- নেত্রকোনা জেলার পূর্বধলা থানা হোগলা সাধুপাড়া গ্রামের ইসলাম উদ্দিন এর ছেলে সোহেল রানা (২৭), জামালপুর জেলার মাদারগঞ্জ থানার মদন গোপাল মৃত্যু শরিফ উদ্দিনের ছেলে মোহাম্মদ ওসমান মিয়া (২৫), জামালপুর জেলার সদর থানার জঙ্গলপাড়া গ্রামের মোঃ মাসুদ হোসেনের ছেলে বাবুল (২৫), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার তরফমনো গ্রামের নুর সালাম মিয়ার ছেলে রায়হান (২৪) ও গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানা তালুক রহিমাপুর গ্রামের আয়নাল হক এর ছেলে মোঃ হাসান (২৩)।

গাজীপুর পল্লী বিদ্যুৎ সমিতি ১ এর কোনাবাড়ী জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার প্রকৌশলী কামাল হোসেন জানান,ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের কোনাবাড়ী থানাধীন বাইমাইল এলাকায় বিদ্যুৎ বিতরণের জন্য ৩৩ কেভি লাইন নির্মাণের কাজ চলমান। গত বৃহস্পতিবার রাতে নির্মাণাধীন এ লাইনের তার ইনসুলেটর ও বিভিন্ন ধরনের হার্ডওয়ারের মালামাল চুরি হয়।
কোনাবাড়ি থানার অফিসার ইনচার্জ কে এম আশরাফ উদ্দিন জানান, অভিযোগের পর পুলিশ অভিযান চালিয়ে বিভিন্ন স্থান থেকে চোরাই কাজে ব্যবহৃত পিকআপ ভ্যান ও মালামাল উদ্ধার সহ পাঁচ চোরকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে।

সর্বশেষ