টঙ্গী বিশ্ব ইজতেমায় ৬৬ দেশের ৫২৮৬ জন বিদেশি মুসল্লি অংশ নিয়েছেন

টঙ্গী বিশ্ব ইজতেমায় ৬৬ দেশের ৫২৮৬ জন বিদেশি মুসল্লি অংশ নিয়েছেন

মেহেদী হাসান শাহীন, স্টাফ রিপোর্টারঃ

মুসলিম উম্মার দ্বিতীয় সমাবেশর স্থান গাজীপুরের টঙ্গী তুরাগ নদীর তীরে বিশ্ব ইজতেমা ময়দান।

তাবলিগ জামায়াত আয়োজিত বিশ্ব মুসলিমদের এই মিলন মেলায় যোগ দিতে ইতোমধ্যে ৬৬ দেশের ৫২৮৬ জন বিদেশি মুসল্লি ইজতেমা ময়দানে অবস্থান নিয়েছেন।

ইজতেমায় বিদেশি মুসল্লিদের নিরাপত্তা, সুরক্ষা ও সেবা প্রদানের জন্য এবারই প্রথম ইজতেমায় কাজ করছে টুরিস্ট পুলিশ। এখন পর্যন্ত সর্বমোট ৬৬ দেশ থেকে প্রায় ৫ হাজার ২৮৬ জন বিদেশি মুসল্লি ইজতেমায় অংশ নিয়েছেন।

গাজীপুরের টঙ্গী শহীদ আহসান উল্লাহ মাস্টার স্টেডিয়াম পুলিশ কন্ট্রোল রুমে শনিবার (১৪ জানুয়ারি)সকাল ১১টার দিকে টুরিস্ট পুলিশের ডি আই জি ইলিয়াস শরীফ সাংবাদিক বলেন আমরা তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করছি। আরও কিছু মুসল্লি আসবেন।

ইজতেমায় দায়িত্বরত পুলিশ কর্মকর্তা জানান, বিদেশ থেকে আগত মুসল্লিদের অনেকের পাসপোর্ট হারিয়ে যাচ্ছে, সিম পাচ্ছেন না, ম্যানিব্যাগ হারিয়ে যাচ্ছে। তাদের এ সকল সমস্যা অন্যান্য সেবা সংস্থার সঙ্গে সমন্বয় করে কাজ করছি। আমাদের হট লাইন চালু রয়েছে। আমরা সবার সঙ্গে যোগাযোগ রাখছি যেন বাংলাদেশ ভ্রমণ তাদের জন্য নিরাপদ ও নির্বিঘ্ন হয়।
আপনারা জানেন ইজতেমা মোনাজাত শেষে বিদেশি মেহমানরা দেশের বিভিন্ন জায়গায় ছড়িয়ে ছিটিয়ে যায়। আমরা টুরিস্ট পুলিশ কন্ট্রোল রুম স্থাপন করেছি। তারা কে কোথায় যায় তার সঠিক তথ্য সংগ্রহ করে তাদের নিরাপত্তা নিশ্চিত করা হবে। তিনি আরও বলেন, ২০১৩ সাল থেকে টুরিস্ট পুলিশ পর্যটকদের নিরাপত্তায় কাজ করে যাচ্ছে।

সর্বশেষ