বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল একটি শোষণমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তোলা: ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫২৮তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ছাত্রলীগের সাবেক নেত্রী ও নারী উদ্যোক্তা আমাতুল নূর শিল্পী এবং
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতিমা তুজ জোহরা ও ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মুশফিক মাহমুদ মৃদুল।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধুর সারা জীবনের স্বপ্ন ছিল একটি শোষণমুক্ত অসাম্প্রদায়িক সোনার বাংলা গড়ে তোলা।

প্রধান অতিথির বক্তব্যে আমাতুন নূর শিল্পী বলেন, বঙ্গবন্ধু নারীর অধিকার প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রেখেছেন। নারীর অধিকার প্রতিষ্ঠায় বর্তমান সরকারও বাস্তবমুখী পদক্ষেপ গ্রহণ করেছে। এ লক্ষ্যে প্রশিক্ষণের পাশাপাশি ঋণ প্রদানের জন্য সরকার যথাযথ ব্যবস্থা গ্রহণ করেছে।
প্রশান্ত কুমার সরকার বলেন,দুর্নীতিবাজ আর অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধু কঠোরনীতি অনুসরণ করেছেন।
মুশফিক মাহমুদ মৃদুল বলেন,দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার, জালিয়াতি, কালোবাজারি, অর্থপাচার; এই ধরনের অপরাধগুলো সম্পর্কে জাতির পিতা সবসময় অত্যন্ত সোচ্চার ছিলেন। তিনি সুযোগ পেলেই দেশবাসীকে এ বিষয়গুলো নিয়ে উদ্বুদ্ধ করতেন।
সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, ব্রাহ্মণবাড়িয়া থেকে ডা. বায়েজিদা ফারজানা এবং রাজশাহী থেকে ডা মাহবুবুল হক।

সর্বশেষ