জবি সমাজকর্ম অ্যালামনাই এসোসিয়েশনের শীতবস্ত্র বিতরণ

সুফিয়ান শুভ, জবি প্রতিনিধিঃ  জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সমাজকর্ম বিভাগের প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে তৈরী সংগঠন জগন্নাথ বিশ্ববিদ্যালয় সোস্যাল ওয়ার্ক অ্যালামনাই এসোসিয়েশন শীতার্তদের মাঝে কম্বল বিতরণ করেন।

প্রাক্তন শিক্ষার্থীদের নিয়ে তৈরী সংগঠন বৃহস্পতিবার বেলা ৩ টা জগন্নাথ এক অনুষ্ঠানে মাঝে এটি উদ্ভাবন করেন।

তীব্র শীতে শীতার্তদের মাঝে কম্বল বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সমাজকর্ম বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. রাজিয়া সুলতানা। অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সভাপতি এস. এম সোহেলের সভাপতিত্বে এ অনুষ্ঠান পরিচালিত হয়েছে।

জবি সমাজকর্ম অ্যালামনাই এসোসিয়েশনের এমন মহৎ উদ্যোগে সমাজবিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল হোসেনে বলেন, ‘সমাজে যে অসহায় মানুষ আছে তাদের ওপর আমাদের একটা দায়বদ্ধতা রয়েছে। সাইনবোর্ড সংগঠন নাহ হয়ে যেন সংগঠন এরকম কাজ করে থাকে।’ এই কমিটি পরবর্তী এমন মহৎ কাজ করে মানুষের পাশে দাড়াবে এমন আশা ব্যাক্ত করেন।

অ্যালামনাই সদস্যগন ক্যাম্পাসে কম্বল বিতরণের পাশাপাশি রাস্তার পাশে অসহায় লোকদের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন। গভীর রাতে এ শীতবস্ত্র বিতরণে তাদের মাঝে এক প্রফুল্লতা ছাপ দেখা মেলে।

শীতবস্ত্র বিতরণ সম্পর্কে অ্যালামনাই এসোসিয়েশন সভাপতি এস এম সোহেল বলেন, ‘এবারের আয়োজন আমরা স্বল্প পরিসরে সম্পন্ন করেছি, সামাজিক বিভিন্ন কাজে অ্যালামনাই সর্বদাই মানুষের পাশে দাড়াবে।’

এছাড়া বিভাগের শিক্ষার্থীদের জন্য একটি পানির ফিল্টার লাগানোর প্রস্তাব তিনি উপস্থাপন করেন এবং বিভাগের সকল শিক্ষার্থীদের সহায়তায় অ্যালামনাই সর্বদাই পাশে বলে আস্বস্ত করেন।

সর্বশেষ