কুবি রোভার স্কাউটস’র নবীন বরণ এবং দায়িত্ব হস্তান্তর সম্পন্ন

কুবি প্রতিনিধি:
কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) অন্যতম সেচ্ছাসেবী সংগঠন রোভার স্কাউটস গ্রুপের নতুন সদস্যদের বরণ ও দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে। আজ মঙ্গলবার (১০ই জানুয়ারি) বিকেলে স্বপ্নচূড়া পিকনিক রিসোর্টে এ অনুষ্ঠান আয়োজিত হয়।

রোভার স্কাউটস কুবি’র সিনিয়র রোভারমেট আব্দুর রহমানের সভাপতিত্বে এবং ইমাম হোসেন ও মাহবুবা মাহা’র সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রোভার স্কাউট গ্রুপের শিক্ষক মোঃ জিয়া উদ্দিন (আর এস এল), কুমিল্লা জেলার রোভারের কোষাধ্যক্ষ এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. জান্নাতুল ফেরদৌস, কুমিলা জেলা রোভার সম্পাদক মাইন উদ্দিন খন্দকার, জেলা রোভার স্কাউট’স লিডার দিদারুল হক রিমনসহ আরো অনেকে।

নতুন কমিটিতে সিনিয়র রোভারমেট হিসেবে নির্বাচিত হয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৭-১৮ শিক্ষাবর্ষের একাউন্টিং এন্ড ইনফরমেশন বিভাগের শিক্ষার্থী মাহমুদুল ইসলাম, রোভারমেট হিসেবে নির্বাচিত হয়েছেন- সাইফুল ইসলাম সিফাত, ইমাম হোসেন, মোঃ নুরুল হক; সহকারী রোভারমেট হিসেবে নির্বাচিত হয়েছেন- মোঃ মহি উদ্দিন, মোঃ ইয়ামিন ভূইয়া, মোঃ তোফাজ্জল হোসেন, মোঃ হাসান।

এছাড়াও গার্ল-ইন রোভার স্কাউট ইউনিটের সিনিয়র রোভারমেট হিসেবে নির্বাচিত হন ২০১৭-১৮ শিক্ষাবর্ষের পদার্থ বিভাগের জাকিয়া সুলতানা বিথী; গার্ল-ইন রোভারমেট হিসেবে নির্বাচিত হয়েছেন- মাহবুবা মাহা, রোকেয়া আক্তার, জাকিয়া সুলতানা বিথী, ইয়ামিন আখন্দ (রোজা)। এছাড়া সহকারী রোভারমেট হিসেবে নির্বাচিত হয়েছেন- নাসরিন আক্তার, চাঁদনি আক্তার, সুমাইয়া জান্নাত, শারমিন আক্তার লাকি প্রমুখ।

কুবি গার্ল-ইন রোভার স্কাউট ইউনিটের সিনিয়র রোভারমেট সুবাহ্ ইয়াসিন বন্যা এর বিদায়ী বক্তব্য জুড়ে ছিল অতীতের চার বছরের স্মৃতিচারণা। তিনি বলেন,আমরা সফট স্কিলগুলো বৃদ্ধি করা রোভার স্কাউটস’র থেকে শিখতে পারি। আমরা পড়াশোনার পাশাপাশি রোভার স্কাউট’স করে নিজের উন্নতি ও আমাদের দেশের জন্যও ভালো কিছু করতে পারব।

নতুন কমিটিতে সিনিয়র রোভারমেট হিসেবে নির্বাচিত মাহমুদুল ইসলাম বলেন, আমি আমার দায়িত্ব পালনে সর্বোচ্চ চেষ্টা করব। আমার সহকর্মী, সহচর, সদস্যদের সঠিক দিকনির্দেশনা,প্রশিক্ষণ এবং সহযোগিতা দিয়ে লক্ষ্য অর্জনে দক্ষ করে তুলব।

গার্ল-ইন রোভার স্কাউট ইউনিটের সিনিয়র রোভারমেট জাকিয়া সুলতানা বিথী বলেন, আমাদের ইউনিটটা নতুন কিন্তু আমরা যদি ইউনিটকে একটি গাছ মনে করি তাহলে সেটিকে পরিপক্ক করতে যা যা দরকার সেদিকে কাজ করব। আমাদের স্কাউটস একটি বার্ষিক সিলেবাস থাকে, আর সেই সিলেবাস অনুযায়ী কাজ করে আমরা যেন পি আর এস অ্যাওয়ার্ড পেতে পারি, জেলা স্কাউটস এর সাথে সম্পর্ক উন্নয়ন এবং নিজেকে যেন রিপ্রেজেন্ট করতে পারি।

উল্লেখ্য, নবগঠিত কমিটি আগামী এক বছর দায়িত্ব পালন করবে।

সর্বশেষ