রাজধানীতে আরও ১৫ পরিবহন আসছে ই-টিকিটিংয়ের আওতায়ফাইল

রাজধানীতে অতিরিক্ত বাসভাড়া ঠেকাতে আরও ১৫টি পরিবহনে ই-টিকিটিং ব্যবস্থা চালুর সিদ্ধান্ত নিয়েছে মালিক সমিতি। রাজধানীর মোহাম্মদপুর, মিরপুর, গুলিস্তান ও আজিমপুর এলাকায় এসব বাস চলাচল করে।

রোববার (৮ জানুয়ারি) ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি সূত্র ঢাকা মেইলকে এই তথ্য নিশ্চিত করেছে। এ বিষয়ে আগামীকাল সোমবার (৯ জানুয়ারি) সমিতির কার্যালয়ে দুপুর ১২টায় সংবাদ সম্মেলনও ডাকা হয়েছে।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতি জানায়, ঢাকা মহানগরীর বাসগুলোতে প্রথম পর্যায়ের ই-টিকিটিং চালুর পর দ্বিতীয় পর্যায়ে বেশ কয়েকটি রুটের বাসে ই-টিকিটিং ব্যবস্থা শুরু করা হচ্ছে।

মোহাম্মদপুর, মিরপুর, গুলিস্তান ও আজিমপুর অঞ্চলের ১৫টি পরিবহন কোম্পানিতে এই ই-টিকিটিং ব্যবস্থা চালু করতে যাচ্ছে ঢাকার পরিবহন মালিকদের এই সমিতি। এ বিষয়ে পরিবহন মালিকরা সমিতির সিদ্ধান্তে একমত হয়েছেন।

ঢাকা সড়ক পরিবহন মালিক সমিতির দফতর সম্পাদক সামদানী খন্দকারের স্বাক্ষরিত এক আমন্ত্রণপত্রে জানানো হয়েছে, ঢাকা মহানগরীতে দ্বিতীয় পর্বে ১৫টি পরিবহন কোম্পানিতে ই-টিকিটিং চালুর বিষয়ে সমিতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়েছে। সংবাদ সম্মেলনে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ উপস্থিত থাকবেন।

অতিরিক্ত বাসভাড়া ঠেকাতে মাসখানেক আগে চালু করা হয় ই-টিকিটিং ব্যবস্থা। শুরুর দিকে এই ব্যবস্থায় যাত্রীরা বেশ আস্থা পেয়েছিলেন; ফেলেছিলেন স্বস্তির নিঃশ্বাস। তারা পরিবহন সেক্টরে সুস্থ ধারা ফিরে আসবে বলে আশা করেছিলেন। তবে ঢাকা পরিবহন মালিক সমিতির এই উদ্যোগ এখন অনেকটা মুখ থুবড়ে পড়েছে। এই অবস্থায় আরও ১৫ পরিবহন আসছে ই-টিকিটিংয়ের আওতায়।

সর্বশেষ