খুলনা টাইগার্সকে হারিয়ে ঢাকার ডমিনেটর্সের শুভসূচনা!

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদক ; শক্তিশালী খুলনা টাইগার্সকে ৬উইকেটে হারিয়ে জয় দিয়ে বিপিএল মিশন শুরু করলো ঢাকা ডমিনেটর্স।

আজ মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) নবম আসরের তৃতীয় ম্যাচে ঢাকা ডমিনের্টসের বিপক্ষে টস হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো করতে পারেনি খুলনা টাইগার্স। দলীয় ১১ রানের মাথায় ওপেনার শারজিল খানকে হারায় তারা। সঙ্গীকে হারিয়ে অন্য ওপেনার তামিম ইকবাল ফিরেন ৮ রান করে। তিনে ব্যাট করতে নামা মুনিম শাহরিয়ার এইদিন ব্যাট হাতে উইকেটে থিতু হতে পারেনি। এইদিক চারে ব্যাট করতে নামা পাকিস্তানি ব্যাটার আজম খান উইকেটে থিতু হলেও ইনিংস বড় করতে পারেননি। আরাফাত সানির শিকার হয়ে ফিরেন ১৮ রান করে।

দলের এমন অবস্থায় অধিনায়ক ইয়াসির আলিকে সঙ্গী করে প্রতিরোধ গড়তে চেয়েছিলো মোহাম্মদ সাইফউদ্দিন। তবে ব্যক্তিগত ২৪ রানের মাথায় ইয়াসির আলিকে ফিরিয়ে ৩১ রানের সেই জুটি ভাঙেন নাসির। সঙ্গীকে হারিয়ে ২৮ বলে ১৯ রানের মন্থর ইনিংস খেলে ফিরেন সাইফউদ্দিন। শেষদিকে ব্যাট হাতে আর কেউ ঝড় তুলতে না পারলে নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১১৩ রানের সংগ্রহ করে খুলনা। ঢাকার হয়ে আল-আমিন নেন ৪টি উইকেট। ২টি করে উইকেট নেন নাসির হোসেন এবং আরাফাত সানি।

ছোট লক্ষ্য তাড়া করতে নেমে শুরুতে ইঞ্জুরিতে পড়ে মাঠ ছাড়েন আহমেদ শেহজাদ। শেহজাদের ইঞ্জুরিতে এইদিন ব্যাট করতে নামা সৌম্য সরকার অন্য ওপেনার দিলশান মুনাভিরাকে নিয়ে রানের সচল রাখার চেষ্টা করে। তবে ব্যক্তিগত ১৬ রান করে ওয়াহাব রিয়াজের শিকার হয়ে সৌম্য ফিরলে ভাঙে দুইজনের ৩১ রানের জুটি। সৌম্যর বিদায় ব্যক্তিগত ২২ রান করে সাইফউদ্দিনের শিকার হয়ে সাজঘরে ফিরেন অন্য ওপেনার দিলশান মুনাভিরা। এইদিন উইকেটে থিতু হতে পারেনি মোহাম্মদ মিথুন।

দলের এমন অবস্থায় অধিনায়ক নাসির হোসেনকে সঙ্গী করে দলকে জয়ের কাছে নিয়ে যান উসমান গানি। তবে ব্যক্তিগত ১৪ রানের মাথায় গানিকে ফিরিয়ে ৩৪ রানের সেই জুটি ভাঙেন সাইফউদ্দিন। গানি ফিরলেও আরিফুলকে সঙ্গী করে জয় নিশ্চিত করে মাঠ ছাড়ে নাসির। খুলনার হয়ে মোহাম্মদ সাইফউদ্দিন নেন ২টি উইকেট একটি করে উইকেট নেন ম্যাকরেন এবং ওয়াহাব রিয়াজ।

সংক্ষিপ্ত স্কোর
খুলনা টাইগার্স ১১৩/৮ (২০)
ইয়াসির ২৪ (২৫) সাইফউদ্দিন ১৯ (২৮)
আল আমিন ৪/২৮ সানি ২/২৪

ঢাকা ডমিনেটর্স ১১৭/৪ (১৯.১)
নাসির ৩৫* (৩৫) মুনাভিরা ২২ (২৮)
সাইফউদ্দিন ২/২২ ম্যাকরেন ১/১৮

ফলাফলঃ ঢাকা ডমিনেটর্স ৬ উইকেটে জয়ী।

সর্বশেষ