অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধুর কণ্ঠ ছিল সোচ্চার : ড.কলিমউল্লাহ

অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধুর কণ্ঠ ছিল সোচ্চার : ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫২১তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় উপকমিটির নেতা মেহেদী ইমাম এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং কুষ্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন,স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেত্রী সংগীতা বিশ্বাস,বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির সহ-সম্পাদক মুশফিক মাহমুদ মৃদুল।
মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন, গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।
সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,অপশক্তির বিরুদ্ধে বঙ্গবন্ধুর কণ্ঠ ছিল সোচ্চার।

প্রধান অতিথির বক্তব্যে মেহেদী ইমাম বলেন,মহান মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত এ স্বাধীন দেশে বঙ্গবন্ধু শুরু করেছিলেন সর্বস্তরের পুনর্বাসন, অবকাঠামোগত সংস্কার এবং প্রশাসনিক পুনর্বিন্যাসের কাজ।

আর্জিনা খানম বলেন, বর্তমান বাস্তবতায় বঙ্গবন্ধুর বক্তব্য পুনঃ পুনঃ স্মরণ করা প্রয়োজন।
প্রশান্ত কুমার সরকার বলেন,সৃষ্ট সব সংকট ক্রমান্বয়ে কাটিয়ে উঠে দেশকে একটি স্থিতিশীল অবস্থায় ফিরিয়ে এনে অর্থনৈতিক মুক্তির জন্য দ্বিতীয় বিপ্লবের ডাক দিয়েছিলেন বঙ্গবন্ধু।

হুমায়ুন কবির বলেন,দুর্নীতিগ্রস্ত ব্যক্তিদের সতর্ক করে আত্মশুদ্ধির উপদেশ ও আহ্বান জানিয়েছিলেন বঙ্গবন্ধু।
মুশফিক মাহমুদ মৃদুল বলেন,বঙ্গবন্ধুর কাঙ্ক্ষিত দুর্নীতিমুক্ত সোনার বাংলা গড়তে বাংলাদেশ ছাত্রলীগ বদ্ধপরিকর।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়া সেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার ।

সর্বশেষ