বঙ্গবন্ধু সারাটি জীবন উৎসর্গ করেছিলেন বাঙালির মুক্তির জন্য:ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫১৯তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন ছাত্রলীগের সাবেক নেত্রী এবং একজন সফল নারী উদ্যোক্তা আমাতুন নূর শিল্পী এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেত্রী শ্রীমতি সংগীতা বিশ্বাস।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউট এর পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আকতার
সেমিনারে মুখ্য আলোচক হিসেবে সংযুক্ত ছিলেন,গোপালগঞ্জস্হ বঙ্গবন্ধু বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের অধীনে পিএইচডি গবেষণারত প্রশান্ত কুমার সরকার।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,বঙ্গবন্ধু সারাটি জীবন উৎসর্গ করেছিলেন বাঙালির মুক্তির জন্য।

প্রধান অতিথির বক্তব্যে আমাতুন নূর শিল্পী বলেন, বঙ্গবন্ধু সারাটি জীবন বাঙালির স্বাধিকারের জন্য লড়াই করে গেছেন। তিনি বাঙালির মর্যাদা সমুন্নত রাখার সংগ্রামে ব্যয় করেছেন সারাটি জীবন।
প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধুর জন্ম শুধু বাংলাদেশের জন্য নয়,উপমহাদেশের জন্যও আশীর্বাদ স্বরূপ।
ফারহানা আকতার, মেহেরপুরের বৈদ্যনাথতলায় গঠিত বাংলাদেশের অস্থায়ী সরকার সম্পর্কে আলোকপাত করেন।
সংগীতা বিশ্বাস, বঙ্গবন্ধুকে নিয়ে পাঁচশতাধিক ধারাবাহিক সেমিনার আয়োজন সফলভাবে সম্পন্ন করায় জানিপপ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানান।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার।

সর্বশেষ