আর্ত মানবতায় নিজেকে বিলিয়ে দিয়েছেন কাজিম উদ্দীন আহম্মেদ ধনু এমপি

আর্ত মানবতায় নিজেকে বিলিয়ে দিয়েছেন কাজিম উদ্দীন আহম্মেদ ধনু এমপি

 

আর্ত-মানবতার সেবায় অন্যতম ভূমিকা রাখছেন ময়মনসিংহ ১১ (ভালুকা) আসনের সংসদ সদস্য জনাব আলহাজ্ব কাজিম উদ্দীন আহম্মেদ ধনু। তিনি মুক্তিযুদ্ধের কিংবদন্তি সিংহপুরুষ মেজর আফসার উদ্দিন আহমেদ এর সন্তান।

মানুষ মানুষের জন্য- এই মূল মন্ত্রটিকে বুকে ধারন করে মানবতার সেবায় অগ্রনী ভূমিকা এবং সমাজের অসহায় দরিদ্র মানুষের আর্থিক সহযোগিতা ও বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ড বাস্তবায়ন করে আসছেন তিনি। মানবতার সেবায় নিজ স্বকীয়তায় মানুষের মনের মনিকোঠায় জুড়ে বিরাজ করছে কাজিম উদ্দীন আহম্মেদ ধনুর নাম। গরীব, দুঃখী অসহায় মানুষদের তিনি দিচ্ছেন সুষম সেবা। প্রতিবছর তিনি শীত চলাকালীন সময়ে শীতার্তদের পাশে শীতবস্ত্র বিতরণ করে, অন্ন ও বস্ত্রহীনদের অন্ন এবং বস্ত্রদান করে, গরীব রুগিদের ব্যক্তিগত অর্থ দিয়ে সেবাদান করে। কন্যা দায়গ্রস্থদের অর্থ দান করে দৃষ্ঠান্ত স্থাপন করেছেন। অত্যন্ত বিনয়ী স্বভাবের এই মানুষটি মানবতার যুগে বিবেচনা করে অকৃতিম সেবা দিয়ে চলেছেন এই আসনের মানুষদের।

কাজিম উদ্দিন আহম্মেদ ধনু বিগত পাঁচ বছরে তার নিজ উপজেলার বিভিন্ন মাদ্রাসা, মসজিদ, মন্দির সহ বিভিন্ন উপসনালয় গুলোতে গরীবদের মাঝে শাড়ি, লুঙ্গি এবং ইদের সময় ইদ সামগ্রী বিতরণ করে গরীব দুঃখি মেহনতী মানুষের হৃদয়ের গভীরে অবস্থান করে নিয়েছেন।

আলহাজ্ব কাজিম উদ্দীন আহম্মেদ ধনু একজন সাহিত্য অনুরাগী। বেশকিছু সামাজিক সাংস্কৃতিক শিক্ষা প্রতিষ্ঠান ও সেবা মূলক প্রতিষ্ঠান বিনির্মাণে অত্যন্ত দক্ষ ও গুরুত্বপূন্য ভূমিকা পালন করেছেন। ভালুকা উপজেলা ছাড়াও ময়মনসিংহের অন্যান্য উপজেলার মানুষদের কাছে তিনি হয়ে উঠেছেন অনেক জনপ্রিয়।অনেকেই মন্তব্য করেছেন তিনি শুধু সংসদ সদস্যই নন সবার কাছে এখন একজন প্রকৃত মানবতার ফেরিওয়ালা।

এ প্রসঙ্গে কাজিম উদ্দিন আহম্মেদ ধনু বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমৃত্যু দেশ ও মানুষের কল্যাণে নিবেদিত প্রাণ হিসেবে কাজ করে গেছেন। তার সুযোগ্য কন্যা ‘মাদার অব হিউম্যানিটি’ প্রধানমন্ত্রী শেখ হাসিনাও মহান সেই পিতার পদাঙ্ক অনুসরণ করে দেশ ও জাতির ভাগ্যোন্নয়নে সততা ও নিষ্ঠার সঙ্গে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তার সৈনিক হিসেবে আমিও সেই আদর্শকে ধারণ ও লালন করে মানবসেবায় আমৃত্যু কাজ করে যাবো।

সর্বশেষ