চাঁপাইনবাবগঞ্জ-২ আসনে আ.লীগের মনোনয়ন পাননি মাহিয়া মাহি

চাঁপাইনবাবগঞ্জ-২ (ভোলাহাট-গোমস্তাপুর-নাচোল) আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হতে মনোনয়ন ফরম কিনেছিলেন চলচ্চিত্র অভিনেত্রী মাহিয়া মাহি। তবে নৌকার হয়ে মনোনয়ন পাননি তিনি। ওই আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন জিয়াউর রহমান।

রোববার (১ জানুয়ারি) সন্ধ্যায় আওয়ামী লীগের মনোনয়ন বোর্ডের সভায় এ সিদ্ধান্ত হয়।

এর আগে গত ৩০ ডিসেম্বর সন্ধ্যায় আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ কার্যালয়ে গিয়ে মনোনয়ন ফরম জমা দেন ঢালিউডের এই নায়িকা। পরে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সঙ্গে সাক্ষাৎও করেন।

ওইদিন মাহিয়া মাহি সাংবাদিকদের বলেছিলেন, আওয়ামী লীগের মনোনয়ন পেলে তিনি কমপক্ষে ৫০ হাজার ভোটের ব্যবধানে জিতবেন এবং চাঁপাইনবাবগঞ্জ-২ আসনটি নৌকাকে এনে দেবেন।

এদিকে, আওয়ামী লীগের প্রার্থী হতে মাহিয়া মাহির মনোনয়ন ফরম কেনা নিয়ে ওবায়দুল কাদের গত ২৯ ডিসেম্বর সচিবালয়ে এক সংবাদ সম্মেলনে গণমাধ্যমকর্মীদের সঙ্গে আলাপকালে জানান, বিষয়টি নিয়ে আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা হয়েছে।

মাহিয়া মাহির প্রার্থী হওয়ার চেষ্টার বিষয়টি তুলে ধরে সেদিন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, ‘তিনি (মাহি) দলীয় প্রার্থী হতে ফরম নিতে চান। চাঁপাইনবাবগঞ্জে প্রার্থী হতে চান। তাঁর বাড়ি সেখানে।’

আওয়ামী লীগের শীর্ষ এই নেতা আরও বলেছিলেন, প্রধানমন্ত্রী বলেছেন ওর (মাহি) পরিবার তো আওয়ামী লীগের পরিবার। তিনিও আওয়ামী লীগ করেন। ঠিক আছে ফরম সংগ্রহ করুক।

বিএনপির দলীয় সিদ্ধান্তের অংশ হিসেবে দলটির সংসদ সদস্য পদত্যাগ করলে চাঁপাইনবাবগঞ্জ-২ (গোমস্তাপুর, ভোলাহাট, নাচোল) আসনটি শূন্য ঘোষণা করে নির্বাচন কমিশন। ফলে ৯০ দিনের মধ্যে নির্বাচন করার বাধ্যবাধকতা থেকেই ইসি দেশের ছয়টি আসনে নির্বাচনের তারিখ ঘোষণা করেছে। আগামী ১ ফেব্রুয়ারি ওই ৬ আসনে ভোট অনুষ্ঠিত হবে।

সর্বশেষ