ইরানি ড্রোন দিয়ে কিয়েভে ভয়াবহ হামলা রাশিয়ার

ইরানি ড্রোন দিয়ে রাজধানী কিয়েভসহ ইউক্রেনের বিভিন্নস্থানে রাশিয়া হামলা চালিয়েছে বলে জানিয়েছে ইউক্রেন।ইউক্রেনীয় কর্মকর্তাদে দাবি, বৃহস্পতিবার দিবাগত রাতে ১৬টি ইরানি ড্রোন দিয়ে হামলা চালিয়েছে রাশিয়া। একদিন আগে ভয়াবহ ক্ষেপণাস্ত্র হামলার পর এই ড্রোন হামলা চালালো রুশ বাহিনী। খবর বিবিসির।

কিয়েভের মেয়র ভিটালি ক্লিৎসকো জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে কিয়েভে হামলার সাইরেন বেজে উঠে। কিয়েভের দক্ষিণে একাধিক বিস্ফোরণ ও বিমানবিধ্বংসী গোলার শব্দ পাওয়া গেছে।১৬টি ড্রোনের মধ্য ৭টি দিয়ে কিয়েভে হামলা চালানো হয়েছে। ইউক্রেনের সেনাবাহিনী বলেছে, সবগুলো ড্রোন ধ্বংস করা হয়েছে।তবে কিয়েভের মেয়র ভিটালি ক্লিৎসকো বলেছেন, সাতটি কিয়েভে আঘাত হেনেছে। একটি প্রশাসনিক ভবন ক্ষীতগ্রস্ত হয়েছে।

ইউক্রেনের সেনাবাহিনীর জেনারেল স্টাফ জানিয়েছেন, গত ২৪ ঘণ্টায় রাশিয়া ৮৫টি ক্ষেপণাস্ত্র হামলা, ৩৫টি বিমান হামলা এবং ৬৩টি রকেট হামলা চালিয়েছে। রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলেছে, ইউক্রেনের জ্বালানি ও সামরিক-শিল্প অবকাঠামোতে নির্ভুল আঘাতে সক্ষম অস্ত্র দিয়ে বড় ধরনের হামলা চালিয়েছে রুশ সেনাবাহিনী। এসব হামলায় ইউক্রেনীয় সেনাবাহিনীর সামরিক সরঞ্জাম উৎপাদন ও মেরামত কাজ ব্যাহত হয়েছে।

সূত্র: যুগান্তর

সর্বশেষ