বঙ্গবন্ধু বাঙালি জাতি এবং বাংলাদেশের অনিঃশেষ বাতিঘর : ড.কলিমউল্লাহ

বঙ্গবন্ধু বাঙালি জাতি এবং বাংলাদেশের অনিঃশেষ বাতিঘর : ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫১৩তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড.জেবউননেসা এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম এবং কুষ্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, নীলফামারীর জলঢাকা থেকে পিএইচডি গবেষক ফাতেমা তুজ জোহরা ও স্বাধীনতা শিক্ষক পরিষদের কেন্দ্রীয় নেত্রী সংগীতা বিশ্বাস।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন, বঙ্গবন্ধু বাঙালি জাতি এবং বাংলাদেশের অনিঃশেষ বাতিঘর।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড.জেবউননেসা বলেন,বঙ্গবন্ধু কেবল বাংলাদেশের নন, গোটা বিশ্ব ব্যবস্থায় বিবেকের প্রতীক হয়ে আছেন।

আর্জিনা খানম বলেন,আজও পৃথিবীর যে কোনো প্রান্তে স্বাধীনতা বা স্বাধিকারের প্রশ্ন এলে একজন শেখ মুজিবের প্রয়োজনীয়তা অনুভূত হয়।
প্রশান্ত কুমার সরকার বলেন, বঙ্গবন্ধু স্বমহিমায় সমুজ্জ্বল, তাঁকে অস্বীকারের প্রবণতা মূর্খতার শামিল।
হুমায়ুন কবির বলেন, বঙ্গবন্ধুর কন্যার সুযোগ্য নেতৃত্বে স্মার্ট বাংলাদেশ অবশ্যই বাস্তবায়িত হবে।
সেমিনারে অন্যানের মধ্যে সংযুক্ত ছিলেন কুমিল্লার লাকসাম থেকে প্রভাষক মোঃ কামাল উদ্দিন।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও
ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার এর ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।
Kazi
Kazi Shariful Islam

সর্বশেষ