পদত্যাগ করলেন রাসেল ডোমিঙ্গো

পদত্যাগ করলেন রাসেল ডোমিঙ্গো

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ

বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের পদ ছাড়লেন রাসেল ডোমিঙ্গো। গত মঙ্গলবার তিনি বিসিবি বরাবর নিজের পদত্যাগপত্র জমা দিয়েছেন। বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেছে বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস।

বেশ কিছুদিন দলে গুঞ্জন শোনা যাচ্ছিলো বাংলাদেশ দলের প্রধান কোচের দায়িত্ব থেকে সরিয়ে দেওয়া হতে পারে রাসেল ডোমিঙ্গোকে। সবশেষ মিরপুর টেস্টে ভারতের বিপক্ষে হারের পর
বিসিবির ক্রিকেট অপারেশন কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস জানিয়েছিলেন বাংলাদেশ দলের কোচিং প্যানেলে আসতে পারে পরিবর্তন এইদিকে বিসিবির সভাপতি জানিয়েছিলো আসন্ন ইংল্যান্ড সিরিজে নতুন কোচ নিয়োগ দেওয়া কথা ভাবছে বিসিবি। তবে এখনো কোচিংয়ে পরিবর্তন কিংবা নতুন কোচ নিয়োগ না দেওয়া হলেও বাংলাদেশ জাতীয় দলের প্রধান কোচের পদ ছাড়ছেন রাসেল ডোমিঙ্গো। যার জন্য গত মঙ্গলবার নিজের পদত্যাগ পত্র জমা দিয়েছেন।

ডোমিঙ্গোর অধীনে বাংলাদেশ সব ফরম্যাট মিলে খেলেছে ১১১ ম্যাচ। ৪৭ জয়ের বিপরীতে হার ৬১টি। তার অধীনে বাংলাদেশ ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ জিতেছিলো। এছাড়া নিউজিল্যান্ডের মাটিতে জিতেছিল কোন ম্যাচ। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে তাদের মাটিতে ওয়ানডে সিরিজ জয় ও ঘরের মাঠে ভারতকে ওয়ানডে সিরিজ হারানো তার ক্যারিয়ারের সাফল্য হিসাবে থাকবে।

সর্বশেষ