ভোট পড়েছে ৫০ শতাংশ, ইভিএম নিয়ে অভিযোগ জাপা প্রার্থীর

ভোট পড়েছে ৫০ শতাংশ, ইভিএম নিয়ে অভিযোগ জাপা প্রার্থীর

রংপুর সিটি করপোরেশন নির্বাচনে সকাল থেকে দুপুর পর্যন্ত ইভিএমের কারণে ভোট কম পড়েছে বলে অভিযোগ করেছেন জাতীয় পার্টির প্রার্থী মোস্তাফিজুর রহমান মোস্তফা। তিনি বলেন, টেকনিক্যাল ত্রুটির কারণে ভোট কম পড়ছে বিভিন্ন জায়গায়। লাঙলের ভোট অনেক হতো। ইভিএমের কারণে ভোট কম হয়ে যাচ্ছে।

মোস্তফা আজ মঙ্গলবার দুপুরে রংপুর রিটার্নিং কর্মকর্তার অফিসে এসে এ অভিযোগ করেন। তিনি বলেন, সকাল ৯টা থেকে দুপুর পর্যন্ত দাঁড়িয়ে অনেক ভোটার ভোট দিতে পারেননি। অনেকে রাগ করে ভোট না দিয়ে বাড়ি ফিরে গেছেন।

২৫ থেকে ৩০টি কেন্দ্র ঘুরে ঘুরে এমন দৃশ্য দেখেছেন দাবি করে মোস্তফা বলেন, প্রতি ভোটারের ভোট দিতে অনেক সময় ব্যয় হচ্ছে। এভাবে যথাসময়ে ভোটগ্রহণ শেষ হলে অনেকে ভোট দিতে পারবেন না। আমার ভোটের অঙ্ক কমে যাচ্ছে। এটি নির্বাচন কমিশনারের কাজ, যা সঠিক হচ্ছে না।

তবে তিনি স্পষ্ট জানিয়ে দিয়েছেন, নির্বাচন থেকে সরে যাওয়ার কোনো সুযোগ নেই। আর যত ভোট পড়েছে তার ৭৫% ভোট লাঙলের বলে দাবি করেন এই প্রার্থী।নির্বাচন কমিশনের এনআইডি শাখার উপপরিচালক জাহাঙ্গীর হোসেন জানান, রংপুর সিটি করপোরেশনে এখন পর্যন্ত ৫০ শতাংশ ভোট পোল হয়েছে। আমরা চেষ্টা করছি অতি দ্রুত এর সমস্যাগুলো সমাধান করতে। তবে যারা ভোট দেওয়ার জন্য কেন্দ্রে কেন্দ্রে ঢুকেছেন, তাদের ভোট যত রাত হোক নেওয়া হবে।

সূত্র: কালেরকন্ঠ

সর্বশেষ