আফিফ-মৃত্যুঞ্জয়ের সাথে রাহী-রেজা কেমন হবে চ্যালেঞ্জার্সদের বিপিএল যাত্রা

আফিফ-মৃত্যুঞ্জয়ের সাথে রাহী-রেজা কেমন হবে চ্যালেঞ্জার্সদের বিপিএল যাত্রা

আকাশ দাশ/ক্রীড়া প্রতিবেদকঃ
দরজায় কড়া নাড়ছে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল)। নানা রঙে আর ঢঙে ইতিমধ্যে প্রস্তুতি চলছে ফ্র্যাঞ্চাইজিগুলোর মধ্যে। অর্থের কড়াকড়ি আর রুপের বাহাদুরিতে আগামী ৬ জানুয়ারী থেকে শুরু হচ্ছে এবারের আসরটি। বিপিএলের এই আয়োজনে সাত পর্বের ধারাবাহিক বর্ণনায় আজ থাকছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সকে নিয়ে..!

চট্টগ্রাম চ্যালেঞ্জার্স দলটাই প্রতিবারই থাকে ফেভারিটের তালিকায় তবে শেষটায় আর ভাগ্য সহায় হয়না ওদের। শেষ চারে গিয়ে বারবার ব্যর্থ হতে হয় তাদের। তবে বদলে গেছে সময় বদলে গেছে চট্টগ্রাম চ্যালেঞ্জার্স। নতুন পুরাতনে দলটাতে এখন তারকার ছড়াছড়ি। ওপেনিং থেকে শুরু করে নাম্বার এগারো ওদের জানা আছে সব মূল মন্ত্র। যেখানে দলটির ওপেনারের ভূমিকায় মেহেদী মারুফ আর ঘরের ছেলে ইরফান শুক্কর। গত আসরের পর আবারো দলটিতে আফিফ সাথে আছে আইকন ক্রিকেটারের তকমাটাও। ঝড়ো ব্যাটিং কিংবা দলের হয়ে ব্রেক থ্রো আনার জন্য দলটির ডেরায় আইরিশ অলরাউন্ডার কার্টিস ক্যাম্পার আর বাংলাদেশী জিয়াউর রহমান।

বাংলাদেশের পিচ স্পিনের বিষ এমন প্রবাদ বাক্য সত্য করতে চট্টগ্রামে আছে জাতীয় দলে খেলার অভিজ্ঞতা নিয়ে আসা দুই স্পিনার শুভাগত হোম আর তাইজুল ইসলাম। প্রথম ভারতীয় হিসেবে বিপিএলে নাম লেখা উন্মুক্ত চাঁদ আছে দলটির ডেরায় সঙ্গে বিশ্ব ফেনান্দো আর আসান প্রিয়ানজন। শুধু তাই নয় পেস আক্রমণে এবার দলটির হয়ে মাঠে নামছে বিপিএলে হ্যাট্রিক করা দুই তরুণ পেসার মৃত্যুঞ্জয় চৌধুরী আর মেহেদী হাসান রানার সাথে আবু জায়েদ রাহীর এবং ফরহাদ রেজার মতো জাতীয় দলে খেলা অভিজ্ঞ তারকারা…….

তাইতো বলা যেতে পারে নতুন আর পুরাতনে মেলবন্ধন নতুন করে স্বপ্ন দেখতে পারে চট্টগ্রামবাসী। হয়তো সেই তরুণদের হাত ধরে বিপিএলের প্রথম শিরোপাটা ঘরে তুলতে পারে নগরবাসী।

সর্বশেষ