রাশিয়ার বিমানঘাঁটিতে ড্রোন হামলা, নিহত ৩

রাশিয়ার দক্ষিণাঞ্চলের অ্যাঙ্গেলস বিমানঘাঁটিতে ইউক্রেনের ড্রোন হামলায় তিনজন নিহত হয়েছে বলে জানিয়েছে মস্কো। সোমবার এ হামলার ঘটনা ঘটে বলে খবর বিবিসির।  এ ঘাঁটিটি ইউক্রেন সীমান্তে থেকে প্রায় ৫০০ কিলোমিটার উত্তর-পূর্বে অবস্থিত।

বিবিসির প্রতিবেদনে বলা হয়, বোমারু বিমানের ঘাঁটি হিসেবে পরিচিত এই অ্যাঙ্গেলস এয়ারফিল্ডে সোমবার এ হামলা হয়। হামলার সময় রাশিয়ার আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাপনা গুলি করে ওই ড্রোনটি ভূপাতিত করে। তবে সেটির ধ্বংসাবশেষে ওই তিনজনের মৃত্যু হয়।

রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয় বলছে, সোমবার ভোরের অনেক আগে রাত ১টা ৩৫ মিনিটের দিকে তাদের আকাশ প্রতিরক্ষা ব্যবস্থাপনা খুব নিচ দিয়ে উড়ে আসা ইউক্রেনীয় ড্রোনটিকে গুলি করে ভূপাতিত করে।কিন্তু ড্রোনটির ধ্বংসাবশেষ আহত রুশ বাহিনীতে কর্মরত তিনজন পরে মারা যান। এর আগে সামাজিক যোগাযোগমাধ্যমে আসা অনেক ভিডিওতে অ্যাঙ্গেলস এয়ারফিল্ডে বিস্ফোরণ ও সাইরেনের শব্দ শোনা গেছে।

সারাতোভের গভর্নর ‘কোনো ধরনের ঝুঁকি নেই’ বলে পরে অ্যাঙ্গেলস শহরের বাসিন্দাদের আশ্বস্তও করেছেন।এর আগে মস্কো ৫ ডিসেম্বরও অ্যাঙ্গেলস ও রিয়াজান এলাকায় আরেকটি বিমানঘাঁটিতে হামলা এবং ইউক্রেনীয় ড্রোনের ধ্বংসাবশেষে তিনজন নিহতের কথা জানিয়েছিল। সেবার তারা দুটি বিমান সামান্য ক্ষতিগ্রস্ত হয়েছে বলেও স্বীকার করে নিয়েছিল। তবে কোনো হামলা প্রসঙ্গেই ইউক্রেনের সামরিক বাহিনী আনুষ্ঠানিকভাবে কোনো মন্তব্য করেনি।

সূত্র: যুগান্তর

সর্বশেষ