মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা অবিনশ্বর : ড.কলিমউল্লাহ

মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা অবিনশ্বর : ড.কলিমউল্লাহ

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০২ তম জন্মোৎসব উপলক্ষ্যে জানিপপ কর্তৃক আয়োজিত জুম ওয়েবিনারে এক বিশেষ সেমিনারের ৫১০তম পর্ব অনুষ্ঠিত হয়।
জানিপপ-এর প্রতিষ্ঠাতা চেয়ারম্যান প্রফেসর ড.মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ, বিএনসিসিও’র সভাপতিত্বে অনুষ্ঠিত এ সেমিনারে প্রধান অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের অধ্যাপক ড.জেবউননেসা এবং গেস্ট অব অনার হিসেবে সংযুক্ত ছিলেন, আমাতুন নূর শিল্পী এবং রংপুর মহিলা আওয়ামীলীগের সভাপতি আর্জিনা খানম ।
সেমিনারে বিশেষ অতিথি হিসেবে সংযুক্ত ছিলেন, শিক্ষা ক্যাডারের সহযোগী অধ্যাপক ও গবেষক আবু সালেক খান,বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক কমিশনার ও মিলেনিয়াম ব্র্যান্ডিং বাংলাদেশ এর কন্ট্রিবিউটর মো. আল মাসুম খান, কুষ্টিয়ার খোকসা থেকে সিনিয়র সাংবাদিক হুমায়ুন কবির,মালয়েশিয়া থেকে পিএইচডি গবেষক কাজী ফারজানা ইয়াসমিন।

সভাপতির বক্তৃতায় ড.কলিমউল্লাহ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মৃতির প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করে বলেন,বাঙালির মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের চেতনা অবিনশ্বর।

প্রধান অতিথির বক্তব্যে অধ্যাপক ড.জেবউননেসা বলেন, প্রতিটি ঘরে একজন বঙ্গবন্ধু তৈরি করতে হবে। প্রতিটি ঘরে জননেত্রী শেখ হাসিনার মতো একজন নারী তৈরি করতে হবে।

আর্জিনা খানম বলেন, আমাদের জাতির প্রয়োজনেই বঙ্গবন্ধু চর্চা করতে হবে।
আল মাসুম খান, বঙ্গবন্ধুকে নিয়ে ধারাবাহিকভাবে ৫১০টি পর্ব সফলভাবে সম্পন্ন করায় জানিপপ কর্তৃপক্ষকে ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জানান। তিনি বলেন,বঙ্গবন্ধুকে নিয়ে ধারাবাহিকভাবে এতগুলো সেমিনার আমাদের জাতির ইতিহাসে একটি মাইলফলক হয়ে থাকবে।
কাজী ফারজানা ইয়াসমিন বলেন, স্বাধিকার সংগ্রাম ও মুক্তিযুদ্ধের ফলে বাঙালি জাতি, বাংলাদেশ এবং বঙ্গবন্ধু সমার্থক শব্দে পরিণত হয়েছিল।

সেমিনারটি সঞ্চালনা করেন বঙ্গবন্ধু কমিশনের আন্তর্জাতিক মিডিয়াসেল এর কার্যকরী সদস্য ও আমেরিকার মিলেনিয়াম টিভি’র কান্ট্রি ডিরেক্টর এবং ডেইলি প্রেসওয়াচ সম্পাদক ড. দিপু সিদ্দিকী।
সেমিনারে অন্যান্যের মধ্যে সংযুক্ত ছিলেন, ইন্টারন্যাশনাল রবীন্দ্র রিসার্চ ইনস্টিটিউটের পরিচালক ও সহযোগী অধ্যাপক ফারহানা আকতার বগুড়া থেকে মিস হ্যাপি,ঢাকা বিশ্ববিদ্যালয়ে কর্মরত প্রকৌশলী শাফিউল বাশার, রাজশাহী থেকে ডা. মাহবুবুল হক ও
ব্রাহ্মণবাড়িয়া থেকে আইডিয়াল কিডস কেয়ার এর ভাইস প্রিন্সিপাল ডা. বায়েজিদা ফারজানা।

সর্বশেষ