সরকারের পতন ছাড়া বিএনপি ঘরে ফিরবে না: গয়েশ্বর

 

বিএনপির আন্দোলন ক্ষমতায় যাওয়ার জন্য নয়, জনগণের অধিকার ফিরিয়ে দেওয়ার জন্য বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। তিনি বলেন, সরকারের পতন ছাড়া বিএনপি ঘরে ফিরবে না।

শনিবার (২৪ ডিসেম্বর) বিকেলে রাজশাহী জেলা ও মহানগর বিএনপি আয়োজিত গণমিছিল শেষে এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নগরীর ভুবন মোহন পার্ক শহীদ মিনারে এই সমাবেশ অনুষ্ঠিত হয়। পরে নগরীতে একটি গণমিছিল বের করা হয়।

বিএনপির স্থায়ী কমিটির এ সদস্য বলেন, আমরা যে ১০ দফার কথা বলেছি তার মধ্যে একটি হলো অবাধ সুষ্ঠু নির্বাচন। যার ভোট সে দেবে, যাকে খুশি তাকে দেবে। আমরা বলিনি যে জনগণ শুধু বিএনপিকে ভোট দেবে।

গয়েশ্বর চন্দ্র রায় আরও বলেন, সরকার ভাবছে দলের চেয়ারপারসন, ভারপ্রাপ্ত চেয়ারম্যান, মহাসচিবসহ সিনিয়র নেতাদের গ্রেপ্তার করে আটকে রাখলে বিএনপির আন্দোলন থেমে যাবে। কিন্তু বিএনপির একজন নেতাও বাইরে থাকলে সব ধরনের আন্দোলন চলমান থাকবে। এর প্রমাণ ঢাকার মহাসমাবেশ। কোনো বাধা বিএনপিকে রুখতে পারেনি।

রাজশাহীর মহানগর বিএনপির আহ্বায়ক এরশাদ আলী ঈশার সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিএনপির কেন্দ্রীয় নির্বাহী কমিটির বন ও পরিবেশবিষয়ক সম্পাদক মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল, রাজশাহী বিভাগীয় সাংগঠনিক সম্পাদক রুহুল কুদ্দুস তালুকদার দুলু, সহ-সাংগঠনিক সম্পাদক সৈয়দ শাহীন শওকত, ত্রাণ ও পুনর্বাসনবিষয়ক সহ-সম্পাদক শফিকুল হক মিলন, জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ প্রমুখ।

সর্বশেষ